Advertisement
১১ মে ২০২৪
Derek O'Brien

‘সংসদীয় গণতন্ত্রে নিকৃষ্টতম নজির’, রাহুলের সাংসদ পদ খারিজে প্রতিক্রিয়া ডেরেকের

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর পদবী নিয়ে মন্তব্য! মানহানি মামলায় দোষী সাব্যস্ত রাহুল গান্ধীর ২ বছরের জেল। লোকসভায় কংগ্রেস সাংদের ‘সাংসদ পদ’ বাতিল করলেন অধ্যক্ষ ওম বিড়লা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৬:১০
Share: Save:

জল্পনাই সত্যি হল। ‘মোদী’ মন্তব্যে রাহুল গান্ধী দোষী সাব্যস্ত হওয়ার পরই সংসদে বাতিল হল ‘সাংসদ পদ’। শুক্রবার লোকসভায় আসতেই ‘জনপ্রতিনিধি আইন’ মোতাবেক কংগ্রেসের ‘নীতি নির্ধায়ক’ রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ করে দিলেন অধ্যক্ষ ওম বিড়লা। কেরলের ওয়েনাড় থেকে জয়ী কংগ্রেস সাংসদের ‘সাংসদ পদ’ খারিজ হওয়ার তীব্র বিরোধিতা করলেন রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও’ব্রায়েন। কলকাতায় আসার পথে বিমানবন্দর থেকেই ডেরেকের প্রতিক্রিয়া, “আমরা জানি, বিজেপি বিরোধীদের কণ্ঠরোধ করতে চাইছে। ওরা মরিয়া হয়ে উঠেছে। বিরোধীদের কণ্ঠরোধ করতে বিজেপি যতটা সম্ভব নীচে নামা যায়, ততটাই নামতে পারে। রাহুল গান্ধীর সঙ্গে যেটা হল, সেটা ভারতের সংসদীয় গণতন্ত্রের ইতিহাসে বেনজির। মোদী-শাহ আর কতটা নীচে নামবেন? এই ঘটনা ভীষণ লজ্জার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE