Advertisement
২০ এপ্রিল ২০২৪
NRS Medical College and Hospital

ক্যানসার চিকিৎসায় ‘ড্রপ আউট’ শিশুর সংখ্যা কমাতে বিশেষ পরিষেবা চালু এনআরএসে

সাংসদ শান্তনু সেনের কথায়, প্রায় ৫০-৬০ শতাংশ ব্লাড ক্যানসার আক্রান্ত শিশুর চিকিৎসা মাঝপথে বন্ধ হয়ে যায়। তাঁদেরকে আবার হাসপাতালে ফিরিয়ে আনতে এনআরএসের সঙ্গে কাজ করবে রোটারি ক্লাব।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৮:২৪
Share: Save:

মঙ্গলবার এনআরএস হাসপাতালে ব্লাড ক্যানসার আক্রান্ত শিশুদের চিকিৎসায় সাহায্য করার জন্য একটি হেল্প ডেস্ক চালু করা হল। মাঝপথে চিকিৎসা থামিয়ে দেওয়া শিশুদের খুঁজে বার করে আবার তাদের হাসপাতালে ফিরিয়ে আনার ব্যবস্থা করবে রোটারি ক্লাবের ‘লাইফ বিয়ন্ড ক্যানসার’ প্রকল্প। এ ছাড়াও হাসপাতালের সুপারিশ অনুযায়ী ব্লাড ক্যানসার আক্রান্ত শিশুদের পরীক্ষা ও ওষুধের ব্যায়ভারও বহন করবে ওই সংস্থা। চিকিৎসা শেষে তাদের সফল পুনর্বাসনের জন্য উদ্যোগও নেওয়া হবে। এর জন্য সংস্থার সঙ্গে মৌ স্বাক্ষর করেছে রাজ্য সরকার।

সোম ও বুধবার সকাল ১১টা থেকে ৩টে এনআরএস হাসপাতালের হেমাটোলজি বিভাগের পাশের ওপিডি ভবনে এই হেল্প ডেস্ক খোলা থাকবে। মঙ্গলবার এই পরিষেবার উদ্বোধন করেন রাজ্যসভার সাংসদ ও এনআরএস রোগীকল্যাণ সমিতির সভাপতি চিকিৎসক শান্তনু সেন। উপস্থিত ছিলেন এনআরএস হাসপাতালের সুপার ও অধ্যক্ষ পীতবরণ চক্রবর্তী, রোটারি ক্লাবের ডিস্ট্রিক্ট গভর্নর অজয়কুমার ল এবং ক্যান্সার কমিটির চেয়ারম্যান পার্থ সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE