Advertisement
০২ মে ২০২৪
Sabala Mela

হস্তশিল্পের বাজার, পিছিয়ে থাকা শবরদের রোজগারের ঠিকানা সবলা মেলা

সবলা মেলায় এবার স্টলের সংখ্যা ২৪০। যেখানে থাকছে পটচিত্র, বাঁশি, বেতের ঝুড়ি, মুখোশ, চটের পুতুল থেকে সাবাই ঘাসের তৈরি ঘর সাজানোর সামগ্রীর মতো বিবিধ পণ্য।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: ঋতুরাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২০:১৬
Share: Save:

পশ্চিমবঙ্গ স্বরোজগার নিগম লিমিটেডের উদ্যোগে আয়োজিত সবলা মেলা ২০২৩। শনিবার যার আনুষ্ঠানিক উদ্বোধন করছেনে রাজ্যের মাননীয়া মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রী শোভেনদেব চট্টোপাধ্যায়। নিউটাউনের এই মেলা চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। মূলত রাজ্যের প্রান্তিক অঞ্চলের শিল্পীদের কাজের প্রদশর্নীই হল এই সবলা মেলা। প্রশিক্ষিত শিল্পীদের অর্থনৈতিক সাবলম্বী করার উদ্দেশেই এমন মেলার আয়োজন করে আসছে পশ্চিমবঙ্গ সরকার। নিজেদের কাজ শুধু দেখানোই নয়, এখানে একজন শিল্পী তাঁর শিল্পকর্ম সরাসরি বিক্রি করার সুযোগও পান। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বর্ধমান-সহ রাজ্যের একাধিক জেলার হস্তশিল্পের মোট ২৪০টি স্টল এই মেলায় রয়েছে। যেখানে থাকছে পটচিত্র, বাঁশি, বেতের ঝুড়ি, মুখোশ, চটের পুতুল থেকে সাবাই ঘাসের তৈরি ঘর সাজানোর সামগ্রীর মতো বিবিধ পণ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE