Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Amartya Sen

অমর্ত্যের নামে জমি ‘মিউটেশনে’ আপত্তি জানাল বিশ্বভারতী

সোমবার বোলপুরের ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতর (বিএলআরও)-এ দফতরে জমি মিউটেশনের শুনানিতে অমর্ত্যের বিরুদ্ধে আপত্তি তুলে একই দাবি করল বিশ্বভারতী।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৪
Share: Save:

১.৩৮ একর নয়, বিশ্বভারতীর তরফে অমর্ত্য সেনের বাবা আশুতোষ সেনকে ১.২৫ একর জমি লিজ় দেওয়া হয়েছিল। ফলে ওই জমি নিজের নামে মিউটেশন করাতে পারেন না অমর্ত্য। সোমবার বোলপুরের ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতর (বিএলআরও)-এ দফতরে জমি মিউটেশনের শুনানিতে অমর্ত্যের বিরুদ্ধে আপত্তি তুলে এই দাবি করল বিশ্বভারতী। এমনই জানিয়েছেন বিশ্বভারতীর তরফে শুনানিতে হাজির হওয়া আইনজীবী।

সোমবার বিএলআরও দফতরে শুনানি শুরু হলেও তা শেষ হয়নি। অমর্ত্যর আইনজীবী গোরাচাঁদ চক্রবর্তী দাবি করেন, বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফ থেকে সময় চেয়ে নেওয়া হয়েছে। যদিও বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে আইনজীবী সুচরিতা বিশ্বাসের পাল্টা দাবি, ‘‘অমর্ত্য সেনের বাবা ১.২৫ একর জমির লিজ নিয়েছিলেন। সে ক্ষেত্রে তিনি এই জমির মিউটেশন করতে পারেন না। এ নিয়ে আমরা আপত্তি জানিয়েছি। পরে শুনানির তারিখ দেওয়া হবে।’’

বিতর্কের মধ্যেই নিজের নামে জমির ‘মিউটেশন’ করানোর জন্য বিএলআরও দফতরে সোমবার উপস্থিত ছিলেন অমর্ত্যের আইনজীবী। ছিলেন বিশ্বভারতীর আইনজীবী এবং বিএলআরও রেজিস্ট্রার সঞ্জয়কুমার দাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE