Advertisement
০২ মে ২০২৪
bengal weather update

উত্তর-দক্ষিণে ঝড়বৃষ্টির পূর্বাভাস, তাপপ্রবাহে পুড়বে পশ্চিমের জেলাগুলি

বিহার থেকে ছত্তিশগড় পর্যন্ত অবস্থিত অক্ষরেখার ফলে জলীয় বাষ্প প্রবেশ করেছে সিকিম ও উত্তরবঙ্গে। তার ফলেই বৃষ্টিপাতের সম্ভাবনা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৭:২১
Share: Save:

দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার,জলপাইগুড়ি এবং কোচবিহার— আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের এই পাঁচ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। বুধবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস দুই দিনাজপুর ও মালদহতে। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও শনিবার ও রবিবার কলকাতার আবহাওয়া শুষ্ক থাকারই সম্ভাবনা। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে, সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝড়ও হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের বক্তব্য, বিহার থেকে ছত্তিশগড় পর্যন্ত অবস্থিত অক্ষরেখার ফলে জলীয় বাষ্প প্রবেশ করেছে উত্তরবঙ্গে। তার প্রভাবেই ঝড়বৃষ্টির সম্ভাবনা দুই বঙ্গে। তবে পশ্চিমের জেলাগুলিতে এর কোনই প্রভাব পড়ছে না, বরং আশঙ্কা তাপমাত্রা বাড়ার। তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE