Advertisement
১৮ মে ২০২৪
State Govt Employee

‘৩ শতাংশ অবমাননা’, ডিএ বৃদ্ধির ঘোষণার পরে বিক্ষোভ মিছিলে সরকারি কর্মীরা

রাজ্য বাজেটে ৩ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানোর কথা ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। আগামী মার্চ মাসের বেতনের সঙ্গেই বর্ধিত হারে ডিএ পাবেন রাজ্য সরকারের কর্মচারীরা।

প্রতিবেদন: তীর্থঙ্কর, সম্পাদনা: শুভাশিস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৫৬
Share: Save:

বুধবার রাজ্য বাজেট পেশের সময় ৩ শতাংশ অতিরিক্ত মহার্ঘ ভাতা ঘোষণা করলেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সরকারি কর্মচারীদের পাশাপাশি, পেনশনভোগীরাও ওই সুবিধা পাবেন বলে জানানো হয়েছে। এই ঘোষণার ফলে কেন্দ্রের সঙ্গে রাজ্যের মহার্ঘ ভাতার পার্থক্য কমে দাঁড়াল ৩৬ শতাংশে। তবে এই ঘোষণায় একেবারেই সন্তুষ্ট নন বকেয়া ডিএ-র দাবিতে আন্দালনরত সরকারি কর্মীরা। বাজেট পেশের পরেই শহীদ মিনারের সামনে অবস্থান মঞ্চ থেকে বাকি ৩৬ শতাংশ ডিএ মিটিয়ে দেওয়ার দাবি জানান সরকারি কর্মীদের সংগঠন সংগ্রামী যৌথমঞ্চ। শহীদ মিনার চত্বরেই একটি মিছিলও করেন তাঁরা। স্লোগান ওঠে ‘তিন শতাংশ ললিপপ, ঢপের চপ’। সরকারের এই ঘোষণাকে ‘অবমাননা’ হিসাবেই দেখছেন বিক্ষোভকারীরা। তাঁদের দাবি, ডিএ ভিক্ষা নয়, তাঁদের ন্যায্য পাওনা। সরকারের সমালোচনায় বিরোধী নেতা সুজন চক্রবর্তীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE