Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kolkata Airport

টিকা-সহ চিকিৎসা সরঞ্জাম পরিবহণে নজর কাড়ল কলকাতা বিমানবন্দর

এই বিমানবন্দরের মাধ্যমে ৭০০ মেট্রিক টন মেডিকেল সরঞ্জাম এবং প্রায় দেড় কোটির বেশি টিকা আমদানি ও রফতানি করা হয়েছে।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ২০:১৫
Share: Save:

করোনা অতিমারির বিরুদ্ধে লড়াই করছে সারা দেশ। রাজ্যে রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থার ভয়াবহ ছবি উঠে আসছে। চিকিৎসার অভাবে মৃত্যু হচ্ছে বহু মানুষের। এই সময় এক রাজ্য থেকে অন্য রাজ্যে চিকিৎসা সরঞ্জাম পৌঁছতে আকাশপথে পরিবহণ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। সেই দিক থেকে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরও অন্যন্য ভূমিকা পালন করেছে। কোভিড পরিস্থিতিতে চিকিৎসার সরঞ্জাম সরবরাহে অন্যতম প্রধান ভূমিকা পালন করেছে এই বিমানবন্দর। এখান থেকে চিকিৎসার বিভিন্ন সরঞ্জাম বিশেষ করে করোনার ওষুধ, অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর এবং টিকা বিভিন্ন রাজ্যে সরবরাহ করা হয়। শুধু তাই নয়,স্বাস্থ্য দফতরের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখে এই কাজ করেছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দর সূত্রে খবর, ১৫ জুন পর্যন্ত এই বিমানবন্দরের মাধ্যমে ৭০০ মেট্রিক টন মেডিকেল সরঞ্জাম এবং প্রায় দেড় কোটির বেশি টিকা আমদানি ও রফতানি করা হয়েছে। কমপক্ষে দেশের ৬টি রাজ্যের স্বাস্থ্য দফতরের সঙ্গে একযোগে কাজ করেছে কলকাতা বিমানবন্দর।

কোভিড পরিস্থিতিতে শুধুমাত্র চিকিৎসার সরঞ্জাম সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এমন নয়। নিরাপদ পরিবেশ হিসাবে যাত্রীদের পছন্দের তালিকায় রয়েছে কলকাতা বিমানবন্দর। ২০২০ সালে পূর্ব ভারতের সবথেকে বড় এবং ব্যস্ত এই বিমানবন্দরটি পরিষেবার গুণগত মানের দিক থেকে ভারতের অন্যান্য বিমানবন্দরের থেকে অনেকটা এগিয়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE