Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ganges

River Erosion: মুর্শিদাবাদে হুড়মুড়িয়ে গঙ্গা-গর্ভে তলিয়ে গেল লক্ষ্মী মন্দির

সামশেরগঞ্জের নতুন শিবপুরে নতুন করে গঙ্গার ভাঙন শুরু হয়েছে। বুধবার সকালে ওই এলাকার একটি প্রাচীন লক্ষী মন্দির নদীর গর্ভে তলিয়ে যায়।

নিজস্ব সংবাদদাতা
সামশেরগঞ্জ শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৮:০৭
Share: Save:

ফের গঙ্গায় ভাঙন শুরু হয়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জে। ভাঙনের জেরে নদী-গর্ভে তলিয়ে গেল আস্ত একটি মন্দির। গঙ্গার এমন আগ্রাসী চেহারা দেখে আতঙ্কে স্থানীয় বাসিন্দারা।
সামশেরগঞ্জের নতুন শিবপুরে ফের গঙ্গার ভাঙন শুরু হয়েছে। বুধবার সকালে ওই এলাকার একটি প্রাচীন লক্ষ্মী মন্দির নদীর গর্ভে তলিয়ে যায়। বর্ষার মরসুম শেষ হয়ে যাওয়ার পরেও শীতে ভাঙনের এমন চেহারা দেখে আতঙ্কে নতুন শিবপুর গ্রামের বাসিন্দারা।

আচমকা সরে যাচ্ছে পায়ের তলার মাটি। আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে নদী ভাঙন। আশঙ্কায় কাঁপছেন নতুন শিবপুরের বাসিন্দারা। ওই এলাকার বাসিন্দা বৈজয়ন্তী মণ্ডল বলেন, ‘‘মন্দিরটা তলিয়ে গেল। আমরা ভীষণ আতঙ্কে আছি। আমরা চাই প্রশাসন কিছু একটা ব্যবস্থা করুক।’’ আতঙ্কের ছাপ ওই গ্রামেরই আর এক বাসিন্দা মন্দিরা মণ্ডলের কথাতেও। তিনি বললেন, ‘‘রাতে ঘুমাতে পারছি না। জানি না কখন ভাঙন হানা দেবে। আজ ৬০ বছরের পুরনো ওই মন্দিরটা গঙ্গা খেয়ে নিল। আমাদের থাকার জায়গা নেই। কী করব বুঝতে পারছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE