Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bison

ধূপগুড়ির গ্রামে বাইসনের তাণ্ডব! বাগে আনতে ছুটল বনদফতর, তার পর?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ক্ষেতে ধান কাটার সময় কৃষকরা দেখতে পান একটি জন্তু জমিতে দৌড়চ্ছে। প্রথমে তাঁরা সেটাকে মোষ ভেবেছিলেন। পরে বুঝতে পারেন সেটা আসলে বাইসন।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৩:২২
Share: Save:

সকাল থেকে বাইসনের তাণ্ডব গ্রামে। আর তার জেরে আহত হলেন এক গ্রামবাসী। মঙ্গলবার এই ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি ব্লকের গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েতের টুকলিমারিতে। আহতকে নিয়ে যাওয়া হয়েছে ধূপগুড়ি হাসপাতালে। খবর পেয়ে বাইসনটি ধরতে ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরাও। বেশ কিছু ক্ষণ পর ঘুমপাড়ানি গুলি ছুড়ে বাইসনটিকে কাবু করেন তাঁরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ক্ষেতে ধান কাটার সময় কৃষকরা দেখতে পান একটি জন্তু জমিতে দৌড়চ্ছে। প্রথমে তাঁরা সেটাকে মোষ ভেবেছিলেন। পরে বুঝতে পারেন সেটা আসলে বাইসন। তখনও খবর দেওয়া হয় বন দফতরে। ঘটনাস্থলে বিন্নাগুড়ির বনকর্মীরা পৌঁছন। পৌঁছয় ধূপগুড়ি থানার পুলিশও। বাইসন ঢোকার খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বনকর্মীরা ঘুমপাড়ানি ওষুধের মাধ্যমে বাইসনটিকে কাবু করার চেষ্টা চালান। কিন্তু প্রাথমিক ভাবে তাঁদের চেষ্টা কাজে আসেনি। হুড়োহুড়ির মাঝে পড়ে বাইসনের ধাক্কায় জখম হন জনতা রায় নামে এক গ্রামবাসী। ঘণ্টা সাতেক চেষ্টার পর ঘুমপাড়ানি গুলি ছুড়ে বাইসনটিকে কাবু করেন বনকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE