Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Python

Python: ভয়াল ময়াল! প্রশিক্ষণ ছাড়া সাপ ধরতে গিয়ে কামড় খেলেন চা-বাগানের শ্রমিক

লক্ষীপুর চা বাগানে একটি ময়ালকে দেখতে পান স্থানীয় বাসিন্দারা। প্রশিক্ষণ ছাড়াই সেই সাপটি ধরতে গিয়ে কামড় খান এক শ্রমিক। পরে সাপটিকে ধরা হয়।

নিজস্ব সংবাদদাতা
বানারহাট শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৪:৫৬
Share: Save:

চা-বাগানের শ্রমিক বস্তিতে ঢুকে পড়েছিল ময়াল। প্রশিক্ষণ ছাড়া সেই সাপ ধরতে গিয়ে কামড় খেলেন চা-বাগানের এক শ্রমিক। শুক্রবার রাতে এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ির বানারহাটের লক্ষ্মীপাড়ায়। সাপটিকে ধরার পর সেটার সঙ্গে সেলফি তোলার ধুম পড়ে। পরে সাপটিকে বনকর্মীদের হাতে তুলে দেওয়া হয়।

শুক্রবার রাতে লক্ষ্মীপুর চা-বাগানের বড়া লাইনে প্রাথমিক স্কুলের সামনে একটি ময়ালকে দেখতে পান স্থানীয় বাসিন্দারা। এর পর কোনও রকম প্রশিক্ষণ ছাড়াই সেই সাপটি ধরতে যান ওই চা-বাগানের এক শ্রমিক। বীরসা ওঁরাও নামে ওই শ্রমিকের হাতে কামড়ে দেয় ময়ালটি। তাঁকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে। এর পর লক্ষ্মীপাড়া চা-বাগানের অন্য এক শ্রমিক ময়ালটিকে বস্তাবন্দি করেন। খবর পেয়ে বিন্নাগুড়ির কর্মীরা ঘটনাস্থলে যান। তাঁদের হাতে সাপটিকে তুলে দেন চা-শ্রমিকরা। শুক্রবার যে ময়ালটি ধরা পড়েছে তার দৈর্ঘ্য প্রায় ১৩ ফুট।

সর্প বিশেষজ্ঞ মিন্টু চৌধুরী বলেন, ‘‘মানুষকে বন্যপ্রাণী সম্পর্কে সচেতন হতে হবে। না হলে যে কোনও সময় বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারে। আমরা অনেক সময় দেখি সাপ বা হাতিকে মানুষ বিরক্ত করেন। এটা ঠিক নয়। এ ব্যাপারে বনদফতরকে আরও বেশি করে সচেতনতামূলক কর্মসূচি নিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE