Advertisement
০৫ মে ২০২৪
wildlife

Wildlife: নালায় হস্তিশাবক, উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দিলেন বনকর্মীরা

বনকর্মীরা শাবকটিকে মুক্ত করতেই মা হাতির দিকে ছুটে চলে যায় সে। শাবককে মায়ের কাছে ফিরিয়ে দিতে পেরে খুশি বনকর্মীরা।

নিজস্ব সংবাদদাতা
বিন্নাগুড়ি শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৩:৪৯
Share: Save:

চা বাগান সংলগ্ন এলাকার নালায় পড়ে গেল এক হস্তিশাবক। এই ঘটনায় শুক্রবার চাঞ্চল্য ছড়ায় জলপাইগুড়ি জেলার ডুয়ার্সের কারবালা চা বাগান এলাকায়।

নালায় পড়ে আর্তনাদ করছে হস্তিশাবক— এই খবর পাওয়ার পরই বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা পৌঁছন সেখানে। ওই স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায় এবং ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরীও এসেছিলেন ঘটনাস্থলে। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় বনকর্মীরা হাতির শাবককে উদ্ধার করে্ন। তার পর তাকে জঙ্গলে ছেড়ে আসা হয়েছে।

ঘটনা নিয়ে সীমা বলেছেন, ‘‘বৃহস্পতিবার রেতির জঙ্গল থেকে ২০-২৫টি হাতি বেরিয়ে আসে। তখনই হয়তো এই হাতি শাবকটি নালায় পড়ে যায়। সকালেই বনদফতরের কর্মীরা এসে শাবকটিকে উদ্ধার করেন।’’ ওই শাবককে উদ্ধার করে রেতির জঙ্গলের কাছে নিয়ে যাচ্ছিলেন বনকর্মীরা। সেখানেই শাবকের জন্য অপেক্ষা করছিল হাতির দলটি। গাড়ি থেকে নামানোর আগেই শাবকের চিৎকার শুনে ছুটে আসে মা হাতি। বনকর্মীরা শাবকটিকে মুক্ত করতেই মা হাতির দিকে ছুটে চলে যায় সে। শাবককে মায়ের কাছে ফিরিয়ে দিতে পেরে খুশি বনকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE