Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ganges

Ganges Soil Erosion: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পাকা বাড়ি, গঙ্গা এখন আতঙ্ক মালদহে

গঙ্গার জল কমতেই নতুন করে ভাঙন শুরু হয়েছে কালিয়াচকের বীরনগর এলাকায়। সোমবারই ভাঙনে তলিয়ে গিয়েছে বীরনগর এলাকার বেশ কয়েকটি পাকা বাড়ি।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫০
Share: Save:

জলের তোড়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ছে পাকা বাড়ি। নদীর গ্রাস গিলে খাচ্ছে ভিটে মাটি। গঙ্গার ভাঙনে ত্রস্ত মালদহের একটি অংশের বহু মানুষ। ক্যামেরায় ধরা পড়েছে ভাঙনের সেই ভয়াবহ দৃশ্য।

গঙ্গার জল কমতেই নতুন করে ভাঙন শুরু হয়েছে কালিয়াচকের বীরনগর এলাকায়। সোমবারই ভাঙনে তলিয়ে গিয়েছে বীরনগর এলাকার বেশ কয়েকটি পাকা বাড়ি। একের পর এক বাড়ি ভেঙে পড়তে দেখা গিয়েছে। এমনকি, জমি এবং বাগানও তলিয়ে গিয়েছে গঙ্গায়। যার জেরে আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়। ভিটেমাটি হারিয়ে এলাকা ছাড়ছেন অনেকেই। ভিটেমাটি হারিয়ে বিপাকে পড়েছেন তাঁরা।

রাজ্যের সেচ প্রতিমন্ত্রী তথা উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, ‘‘ফরাক্কা ব্যারাজের অধীনস্থ এই অঞ্চলটি। এ বছরেই বেশ কয়েক বার ভাঙন দেখা গিয়েছে ওই এলাকায়। ভাঙন প্রতিরোধ ফরাক্কা ব্যারাজ কর্তৃপক্ষকেও বলা হয়েছে। ভাঙন কবলিত এলাকার বাসিন্দাদের স্থায়ী ভাবে বসবাসের জন্য জমি দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি ত্রাণও দেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE