Advertisement
১৬ এপ্রিল ২০২৪
snake

জলপাইগুড়িতে ক্লাসরুমে ৭ ফুট লম্বা ‘পঙ্খীরাজ’ সাপ উদ্ধার, আতঙ্ক গ্রামবাসীদের মধ্যে

খবর পেয়ে সর্প বিশেষজ্ঞ মিন্টু চৌধুরী গিয়ে সাপটিকে উদ্ধার করেন। সাপটিকে বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীদের হাতে তুলে দেওয়া হয়।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২০ মে ২০২১ ১৭:৫৮
Share: Save:

শ্রেণি কক্ষের মধ্যে লুপ্তপ্রায় ‘পঙ্খীরাজ’ প্রজাতির সাপ ঘিরে আতঙ্ক ছড়াল এলাকায়। সাপটিকে উদ্ধার করে বনকর্মীদের হাতে তুলে দেন স্থানীয় এক সর্প বিশেষজ্ঞ। বনকর্মীরা সাপটিকে ছেড়ে দিয়ে আসেন জঙ্গলে।

ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জলার মাগুরমারি এসপি প্রাথমিক বিদ্যালয়ে। স্কুল ছুটি থাকায় পাড়ার শিশুরা স্কুলের বারান্দাতে খেলছিল। হঠাৎ তাদের চোখে পড়ে শ্রেণিকক্ষের দরজার ভেতর থেকে উঁকি দিচ্ছে একটি সাপ। ভয়ে চিৎকার জুড়ে দেয় শিশুরা। তাদের চিৎকার শুনে গ্রামবাসীরা ছুটে এসে দেখেন প্রায় ৭ ফুট লম্বা অদ্ভুত দেখতে একটি সাপ ভিতর থেকে বাইরে বেরিয়ে এসেছে।

খবর দেওয়া হয় ধূপগুড়ির পরিবেশপ্রেমী সংগঠন ‘ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার অর্গানাইজেশন’কে। খবর পেয়ে সর্প বিশেষজ্ঞ মিন্টু চৌধুরী গিয়ে সাপটিকে উদ্ধার করেন। সাপটিকে বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীদের হাতে তুলে দেওয়া হয়। সেটিকে মোরাঘাট জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে বলে খবর।

বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায় বলেন, ‘‘মাগুরমারি এলাকায় একটি প্রাথমিক স্কুলের ক্লাসরুমের ভিতরে ‘পঙ্খীরাজ’ সাপটি ছিল। সেখান থেকে গ্রামবাসীরা ফোন করেছিলেন আমাদের। সর্প বিশেষজ্ঞ মিন্টু চৌধুরী সেখানে গিয়ে সাপটিকে উদ্ধার করে আমাদের হাতে তুলে দেন। সেটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।’’

তবে সাপটি কী করে স্কুলের ভিতরে এল তা নিয়ে দুশ্চিন্তা করছেন গ্রামবাসীরা। প্রাথমিক অনুমান, কয়েক কিলোমিটার দূরে সোনাখালি জঙ্গল থেকে সাপটি নদী পেরিয়ে গ্রামে চলে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE