Advertisement
২৫ এপ্রিল ২০২৪
israel

মাস্ক পরা থেকে ‘ছুটি’, উচ্ছ্বসিত ইজরায়েলের পড়ুয়ারা

মাস্ক পরতে না হওয়ায় পড়ুয়ারা কতটা আনন্দিত তা বুঝিয়ে দিচ্ছে এই ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন
জেরুজালেম শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১১:১৬
Share: Save:

করোনাভাইরাস অতিমারিতে জীবনের সঙ্গে জড়িয়ে গিয়েছে মাস্ক। অধিকাংশ দেশেই মাস্ক পরা বাধ্যতামূলক। ইতিমধ্যেই বিভিন্ন দেশে টিকাকরণ চলছে। বেশ কয়েকটি দেশ তাঁদের অধিকাংশ নাগরিককে টিকার আওতায় এনে ফেলেছে। যেমন ইজরায়েল।

অধিকাংশ ব্যক্তিকে কোভিড টিকা দেওয়ার পর মাস্ক পরা বাধ্যতামূলক রাখেনি ইজরায়েল। মাস্ক পরার নিয়মে বেশ কিছু শিথিলতা আনা হয়েছে সে দেশে। মাস্ক পরা থেকে মুক্তি পেয়ে ছোট ছোট ছেলে-মেয়েরা কতটা খুশি তা ফুটে উঠেছে নেটমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয়।

সেখানে দেখা যাচ্ছে, মাস্ক পরে শ্রেণিকক্ষে বসে আছেন খুদে পড়ুয়ারা। সেখানে শিক্ষিকা ঘোষণা করলেন মাস্ক পরে থাকতে হবে না। তা শুনেই উচ্ছ্বসিত পড়ুয়ারা শুরু করল চিৎকার। চেয়ার থেকে উঠে লাফাতে শুরু করল তারা। পাশাপাশি মুখ থেকে মাস্ক খুলে ফেলে ছিঁড়ে ফেলল। মাস্ক পরতে না হওয়ায় তারা কতটা আনন্দিত তা বুঝিয়ে দিচ্ছে এই ভিডিয়ো।

রিক স্মল নামের ইজরায়েলের এক প্রাক্তন ইঞ্জিনিয়ার নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন এই ভিডিয়ো। আনন্দবাজার ডিজিটাল এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE