Advertisement
১৯ মে ২০২৪
DIY Nail Remover

রিমুভার ছাড়াও তোলা যায় নেলপলিশ, ঘরের কোন কোন জিনিস ব্যবহার করতে পারেন?

সাজগোজের সময়ে ব্লাশ না পেলে লিপস্টিক দিয়েই কাজ চালানো যায়। তেমনই রিমুভার না থাকলেও মুশকিল আসান হতে পারে ঘরোয়া উপকরণ দিয়েই। কী কী ব্যবহার করলে চটজলদি সমাধান পাবেন।

Image of Nail polish.

বাড়িতে রিমুভার না থাকলেও তোলা যাবে নেলপলিশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ২১:৩৪
Share: Save:

হঠাৎ বন্ধুবান্ধবদের সঙ্গে বেরোনোর পরিকল্পনা হল। কী পরবেন, কী ভাবে সাজবেন, সবটা ঠিক করে নিলেন। অর্ধেক উঠে যাওয়া নেলপলিশগুলি নখ থেকে না তুললেই নয়। ড্রয়ার খুলে দেখলেন রিমুভার শেষ। মাথায় হাত! এ ভাবে থাকলে তো সাজটাই মাটি হয়ে যাবে। ঘরোয়া কিছু উপকরণ দিয়েই কিন্তু মুশকিল আসান হতে পারে আপনার। জেনে নিন বাড়িতে রিমুভার না থাকলেও কী ভাবে সহজেই নেলপলিশ তুলে ফেলতে পারবেন।

Image of tooth paste.

রিমুভার না থাকলেও টুথপেস্ট দিয়ে নেলপলিশ তুলতে পারেন। ছবি: সংগৃহীত।

টুথপেস্ট: রিমুভার না থাকলেও টুথপেস্ট কিন্তু সকলের বাড়িতেই থাকে। একটি ব্রাশে টুথপেস্ট আর বেকিং সোডা লাগিয়ে নখের উপর ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

ডিয়োডোর‌্যান্ট: নেলপলিশ তুলতে কাজে আসে ডিয়োডোর‌্যান্ট বা বডি স্প্রেও। নখের উপর ডিয়োডোর‌্যান্ট স্প্রে করে তুলো দিয়ে ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

নেলপলিশ: পুরোনো নেলপশ তুলতে নখের উপর নতুন নেলপলিশের প্রলেপ লাগান। এতে আগের নেলপলিশ নরম হয়ে যাবে। তুলো বা নরম কাপড় দিয়ে ডললে সহজেই উঠে যাবে।

স্যানিটাইজার: স্যানিটাইজার শুধু জীবাণুমুক্ত করে না, নেলপলিশ তুলতেও সাহায্য করে। তুলো ভাল করে স্যানিটাইজার ভিজিয়ে নিয়ে নখের উপর ঘষলে মুহূর্তে উঠে আসবে নেলপলিশ।

লেবু আর ভিনিগার: এই দুই উপাদান মোটামুটি সব হেঁশেলেই থাকে। একটি পাত্রে লেবুর রস আর ভিনিগার মিশিয়ে তাতে আঙুল ডুবিয়ে কিছু ক্ষণ রাখুন। মিনিট পাঁচেক পরে তুলো দিয়ে ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Polish Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE