ইতিমধ্যেই বিপুল সমর্থন জোগাড় হয়ে গিয়েছে। মীরা কুমারের চেয়ে অনেকটা এগিয়ে দৌড় শুরু করলেন রামনাথ কোবিন্দ।
নিজস্ব প্রতিবেদন
২৩ জুন, ২০১৭
representative image
সংবাদ সংস্থা
প্রতি দিনের মতো দোকান বন্ধ করে বাড়িতে ফিরেছিলেন বছর একুশের অভিমন্যু। লক্ষ্মীনগরেই তাঁদের একটা সেলুন রয়েছে। বাবা রামকিশোরের সঙ্গেই ওই দোকান চালাতেন অভিমন্যু। বাবা-মা ও তিনি ছাড়াও বাড়িতে রয়েছে পাঁচ ভাইবোন।
২৩ জুন, ২০১৭
dead
সংবাদ সংস্থা
১৬ বছরের জুনেইদকে নৃশংসভাবে মারধর করে দুষ্কৃতীরা। পরে চলন্ত ট্রেন থেকে তাকে ছুড়ে ফেলে দেয়। দুষ্কৃতীদের মারে গুরুতর আহত হয়েছেন আরও তিনজন। প্রত্যেকেই ইদের বাজার করে বাড়ি ফিরছিল। প্রাথমিক তদন্তে এটি বিদ্বেষের বলি বলেই মনে করা হচ্ছে।
২৩ জুন, ২০১৭
India will get this predator drone
সংবাদ সংস্থা
২০০-৩০০ কোটি টাকার বিনিময়ে ভারতকে এই ড্রোনগুলি দিচ্ছে আমেরিকা। এর মাধ্যমে ভারতের ৭,৫০০ কিলোমিটার উপকূল রেখা বরাবর নজরদারি চালাতে পারবে ভারত।
২৩ জুন, ২০১৭
Anamika Roy's death
রাজীবাক্ষ রক্ষিত
শান্তিনিকেতনের মেয়ে, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের এমএ অনামিকা রায় ২০০৫ সালে গুয়াহাটি এসেছিলেন কার্বি আংলং ও কামরূপের কার্বিদের যোগাযোগের দেশীয় মাধ্যমের উপরে গবেষণার উদ্দেশে।
২৩ জুন, ২০১৭
Lalu
সংবাদ সংস্থা
ইফতার পার্টিতে যোগ দেওয়ার জন্য নীতীশকে আমন্ত্রণ জানিয়েছিলেন লালু নিজেই। বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী রামনাথ কোবিন্দকে সমর্থনের কথা ঘোষণার পর লালুর এই আমন্ত্রণে নীতীশ সাড়া দেবেন কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। জল্পনায় জল ঢাললেন নীতীশ নিজেই।
২৩ জুন, ২০১৭
Attempt to murder
সংবাদ সংস্থা
পুলিশ জানিয়েছে, অমৃত মানসিক বিকারগ্রস্ত বলেই মনে করা হচ্ছে। জেরায় সে জানিয়েছে গতকাল রাত ২টো নাগাদ ভূত এসে তাকে নির্দেশ দেয় নিজের সৎ মেয়ে বীনাকে কাঁদাতে না পারলে শয়তান এসে তাকে নরকে নিয়ে যাবে। তাই এই কাজ করেছে সে। অমৃতের স্ত্রী ও প্রতিবেশীদের কথায়, সময়মতো পুলিশ এসে তাকে ধরে না ফেললে শিশুটির গলাই কেটে ফেলত অমৃত।
২৩ জুন, ২০১৭
Ram Nath Kovind
সংবাদ সংস্থা
‘‘আমার মতে রাষ্ট্রপতির পদটাকে রাজনীতির ঊর্ধ্বে রাখা উচিত। যে দিন থেকে আমি রাজ্যপাল হয়েছি, সে দিন থেকেই আমি আর কোনও রাজনৈতিক দলের অংশ নই।’’
২৩ জুন, ২০১৭
J&K police officer stoned to death
সংবাদ সংস্থা
পুলিশ সূত্রে খবর, মসজিদে প্রার্থনার জন্য বহু মানুষের জমায়েত হয়েছিল নওহাট্টা এলাকায়। পরিস্থিতি খতিয়ে দেখতে মসজিদের আশপাশেই ঘুরছিলেন ওই অফিসার।
২৩ জুন, ২০১৭
Meira Kumar
নিজস্ব সংবাদদাতা
নীতীশ চলে যাওয়ার পরে বিরোধী ঐক্য ধরে রাখা সহজ ছিল না সনিয়ার কাছে। আশঙ্কা ছিল শরদ পওয়ারকে নিয়ে। বিশেষত মহারাষ্ট্রের একাধিক সমবায় ব্যাঙ্কে পুরনো নোট বদলের ঘটনা ঘিরে তাঁর বিজেপিমুখী হওয়ার আশঙ্কা ছিল।
২৩ জুন, ২০১৭
Kharif Corp
নিজস্ব সংবাদদাতা
চাষিদের ক্ষোভের আগুনে আজ ঘৃতাহুতি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নায়ডু। উত্তরপ্রদেশ সরকার কৃষিঋণ মকুব করার পর সম্প্রতি মহারাষ্ট্রের বিজেপি সরকারও সেই পথে হেঁটেছে। একই পদক্ষেপ করেছে পঞ্জাব ও কর্নাটকের কংগ্রেস সরকার।
২৩ জুন, ২০১৭
Nitish Kumar and Ramnath Kovind
দিবাকর রায়
তবে লোকসভা ভোটে পরাজিত শরদ যাদব নীতীশের ‘দয়ায়’ বিহার থেকে রাজ্যসভায় গিয়েছেন। তাঁর টিকি নীতীশের কাছেই বাঁধা। ফলে শরদ যাদবকে নিজের সিদ্ধান্ত মানাতে বিশেষ বেগ পেতে হয়নি নীতীশকে।
২৩ জুন, ২০১৭
Narendra Modi
অগ্নি রায়
ট্রাম্প প্যারিস চুক্তি থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করার পরে ভারতের সামনে সুযোগ এসেছে জলবায়ু দূষণের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেওয়ার। নরেন্দ্র মোদী কয়েক সপ্তাহ ধরেই বিষয়টি নিয়ে সক্রিয় রয়েছেন।
২৩ জুন, ২০১৭
The House
নিজস্ব সংবাদদাতা
পাক সেনার ব্যাট বাহিনীতে কম্যান্ডোদের সঙ্গে থাকে জঙ্গিরাও। চলতি বছরে বেশ কয়েক বার নিয়ন্ত্রণরেখা পেরিয়ে হামলা চালিয়েছে ওই বাহিনী। এপ্রিল মাসে দুই ভারতীয় জওয়ানকে খুন করে তাঁদের মুন্ড কেটে নিয়ে যায় ব্যাটের সদস্যরা।
২৩ জুন, ২০১৭
Narayanchandra Dev
আর্যভট্ট খান
যৌবনে চুটিয়ে দৌড়েছেন। জাতীয় স্তরে ভারতের হয়ে দৌড়েছেন। দৌড়েছেন ‘উড়ন্ত শিখ’ মিলখার সঙ্গেও। দৌড় ছেড়েছেন ১৯৭৫ সালে। কিন্তু ট্র্যাক ছাড়তে পারেননি। এই প্রবাসী বাঙালি ৪২ বছর ধরে ‘স্টার্টার দাদা’।
২৩ জুন, ২০১৭
Mango
অনমিত্র সেনগুপ্ত
ভারত, পাকিস্তান দুই প্রতিবেশী আজও উষ্ণতার খোঁজে ভরসা রাখে আমেই। যুদ্ধের তিক্ততা ভুলে ইন্দিরা গাঁধী-জিয়াউল হক যে আম বিনিময়ের প্রথা চালু করেছিলেন, মনমোহন সিংহ হয়ে বর্তমানে নওয়াজ শরিফ-নরেন্দ্র মোদীর জমানাতেও সেই ট্র্যাডিশন সমানে চলছে!
২৩ জুন, ২০১৭
Lalu Prasad Yadav
নিজস্ব সংবাদদাতা
তিনি আরও জানান, ৯ মাসের মধ্যে পশুখাদ্য কেলেঙ্কারি মামলার শুনানি শেষ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তাই বার বার রাঁচীতে আসতে হচ্ছে আরজেডি নেতাকে।
২৩ জুন, ২০১৭
IIT Kanpur
নিজস্ব সংবাদদাতা
আগে কানপুর আইআইটি-তে অর্থনীতিতে পিএইচডি এবং স্নাতক স্তরে অর্থনীতি পড়ানো হতো। ২০০৫ সালে শুরু হয় পাঁচ বছরের সংযুক্ত পাঠ্যক্রম। পড়ুয়াদের ভর্তি নেওয়া হতো সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার মাধ্যমে।
২৩ জুন, ২০১৭
Kenneth I. Juster
নিজস্ব সংবাদদাতা
জাস্টারের মতো এক জন হাইপ্রোফাইল কর্তাকে ভারতে পাঠানোর বিষয়টি আশার চোখেই দেখছে সাউথ ব্লক। মার্কিন প্রেসিডেন্টের আন্তর্জাতিক অর্থনৈতিক সচিবালয়ের ডেপুটি ডিরেক্টর হিসেবে এখন কর্মরত তিনি।
২৩ জুন, ২০১৭
wall
সংবাদ সংস্থা
কম দামে চাল-ডাল পেতে দরিদ্র পরিবারগুলি এই অপমান মেনে নিতে বাধ্য হলেও ক্ষোভে ফুটছে তারা। এই ঘটনা নজরে আসতে সমালোচনার মুখে পড়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে ও তাঁর সরকার।
২৩ জুন, ২০১৭
predator drone
সংবাদ সংস্থা
দেশের জলসীমা এবং ভারত মহাসাগরীয় অঞ্চলে নজরদারি নিশ্ছিদ্র করার লক্ষ্যেই আমেরিকার কাছ থেকে নজরদারি ড্রোন কিনতে চায় ভারত। প্রিডেটর ড্রোনের বিশেষ সংস্করণ ‘গার্ডিয়ান প্রিডেটর’ কিনতে চেয়ে নয়াদিল্লি থেকে অনেক আগেই চিঠিও গিয়েছে ওয়াশিংটনে।
২২ জুন, ২০১৭
haker
সংবাদ সংস্থা
মুহূর্তেই অ্যাকাউন্ট ফাঁকা করে দেয় এই হ্যাকিং চক্র। কয়েক বছর ধরে এমন ঘটনা শুধু কলকাতাতেই নয়, গোটা দেশে আখছার ঘটে চলেছে। পরিস্থিতির গুরুত্ব বুঝে কলকাতা পুলিশও তৈরি করেছে বিশেষ সাইবার টিম।
২২ জুন, ২০১৭
Writings on the wall
সংবাদ সংস্থা
জাতীয় খাদ্য সুরক্ষা আইন (এএফএসএ)-এর আওতায় যাঁরা রেশন পান তাঁদের জন্যই এই ব্যবস্থা। ধীরে ধীরে গোটা রাজ্যেই এই নির্দেশ কার্যকর করা হবে বলে স্থানীয় সংবাদমাধ্যমের দাবি।
২২ জুন, ২০১৭
latest home made rifle
সংবাদ সংস্থা
‘মেক ইন ইন্ডিয়া’র লক্ষ্যে পৌঁছনো সম্ভব হল না কেন্দ্রীয় সরকারি অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ডের (ওএফবি) বানানো ‘মেড ইন ইন্ডিয়া’ রাইফেল ভারতীয় সেনাবাহিনী বাতিল করে দেওয়ায়। এই নিয়ে দ্বিতীয় বার। পর পর দু’বছরে। এ বারও দেশীয় প্রযুক্তিতে বানানো অ্যাসল্ট রাইফেল ভারতীয় সেনাবাহিনী বাতিল করে দিল যোগ্যতা-মানে পৌঁছতে না পারায়। একই কারণে গত বছর সেনাবাহিনী বাতিল করে দিয়েছিল ‘এসক্যালিবার’ রাইফেল। এ বার বাতিল করল অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ডের বানানো অ্যাসল্ট রাইফেল।
২২ জুন, ২০১৭
Meira Kumar
সংবাদ সংস্থা
পাঁচ বারের কংগ্রেস সাংসদ মীরা কুমার ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত লোকসভার স্পিকার ছিলেন। তিনিই ভারতীয় সংসদের প্রথম মহিলা স্পিকার। ফলে প্রার্থী হিসেবে তিনি গোটা দেশের কাছেই অত্যন্ত পরিচিত মুখ। এর সঙ্গে যোগ হয়েছে তাঁর পিতৃপরিচয়।
২২ জুন, ২০১৭
Jail
নিজস্ব প্রতিবেদন
রাজীব গাঁধী হত্যা মামলায়, যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি পেয়েছিলেন রবার্ট পায়াস। ২৭ বছর ইতিমধ্যেই জেলে কাটিয়ে ফেলেছেন। এ বার ‘জেল-যন্ত্রণা’ থেকে মুক্তি পেতে স্বেচ্ছামৃত্যুর আর্জি জানালেন ওই মামলার অন্যতম এই দোষী।
২২ জুন, ২০১৭
protest
সংবাদ সংস্থা
কৃষক-পুলিশ সংঘর্ষে হিংসার আগুন জ্বলল ঠাণে-বদলাপুর জাতীয় সড়ক-সহ রাজ্যের নানা প্রান্তে। ঘটনায় আহত হয়েছেন পুলিশকর্মী-সহ ১৪ জন। পরিস্থিতি সামাল দিতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে জাতীয় সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ কৃষকেরা।
২২ জুন, ২০১৭
 3 Lashkar Terrorists Killed
সংবাদ সংস্থা
তিন লস্কর জঙ্গি স্থানীয় কাকাপোরা এলাকার একটি বাড়িতে লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে বুধবার সন্ধ্যা থেকে অভিযান শুরু হয়। গোটা এলাকা ঘিরে ফেলে সেনা। তল্লাশি-অভিযানের সময় জঙ্গিরা সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনাও।
২২ জুন, ২০১৭
Yoga
সংবাদ সংস্থা
আন্তর্জাতিক যোগ দিবসকে উপলক্ষ করে সাধারণ মানুষের উৎসাহে সিলমোহর দিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসও। নয় নয় করে মোট ২৪টি বিশ্বরেকর্ডে স্বীকৃতি দিয়েছে গিনেস।
২২ জুন, ২০১৭
Murder
সংবাদ সংস্থা
ছেলের সামনে ধারালো ছুরি দিয়ে কোপানো হল মাকে। এক-দু’বার নয়, টানা ২৫ বার। উন্মত্ত বাবার খপ্পর থেকে মাকে বাঁচাতে গিয়ে আহত হল ১৫ বছরের ছেলেও। গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে।
২২ জুন, ২০১৭
nitish and sonia
নিজস্ব সংবাদদাতা
বিজেপির দলিত প্রার্থীর বিরোধিতায় আপত্তি রয়েছে ডিএমকের। এমনকী অখিলেশ শিবিরের একাংশও লড়ার পক্ষপাতী নয়। এই ভাবনা রয়েছে কংগ্রেসের একাংশের মধ্যেও।
২২ জুন, ২০১৭
karnan
শিবাজী দে সরকার
কলকাতা থেকে যাওয়া পুলিশের বিশেষ দলের সদস্যেরা শেষ পর্যন্ত গ্রেফতার করেন প্রৌঢ়কে। তিনি কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি চিন্নাস্বামী কারনান।
২২ জুন, ২০১৭
sabita kobind
দিগন্ত বন্দ্যোপাধ্যায়
১৪৪ নর্থ অ্যাভিনিউ। রাষ্ট্রপতি ভবনের উত্তরের পাঁচিল ধরে হেঁটে গেলে বড়জোর মিনিট পাঁচেক। এখন সেখানেই রয়েছেন দেশের সম্ভাব্য ‘প্রথম মহিলা নাগরিক’। তাঁর স্বামী রামনাথ কোবিন্দ নরেন্দ্র মোদীর মনোনীত রাষ্ট্রপতি পদের প্রার্থী।
২২ জুন, ২০১৭
modi
সংবাদ সংস্থা
সিদ্দারামাইয়া আজ বিধানসভায় বলেন, ‘‘চাষিরা দুর্দশায় রয়েছেন। ঋণ মাফের দাবি করছিলেন তাঁরা। আমাদের সাড়া দিতেই হবে। তাতে সরকারি কোষাগারে যত চাপই পড়ুক।’’
২২ জুন, ২০১৭
ruskin bond
সংবাদ সংস্থা
মঙ্গলবার দিল্লির এক হোটেলে প্রকাশ হলো রাস্কিনের আত্মজীবনী ‘লোন ফক্স ডান্সিং’। সেখানেই তিনি শোনালেন নিজের জীবনের এমনই অন্য রকম কিছু গল্প। তখন দেশ জুড়ে জারি হয়েছে জরুরি অবস্থা। ‘দ্য সেনশ্যুয়ালিস্ট’ নামে তাঁর একটি গল্প প্রকাশ পেয়েছিল ‘ডেবোনেয়ার’ পত্রিকায়।
২২ জুন, ২০১৭
আরও খবর
আপনার পছন্দ