Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Derek O'Brien

তারুণ্যের স্তুতি ডেরেকের কলমে

গত শীতকালীন অধিবেশন ডেরেক ও’ব্রায়েনের বিরুদ্ধে রাজ্যসভায় গন্ডগোল করার অভিযোগে সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান।

Derek O\\\'Brien

তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ০৮:২১
Share: Save:

আপ-এর রাজ্যসভার প্রার্থী হিসাবে মনোনীত হওয়া স্বাতী মালিওয়ালকে অভিনন্দন জানিয়ে তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েনের বক্তব্য, অল্পবয়সিরা সংসদে এলে পরিস্থিতি আলোকিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাঁর মতে সংসদ এখন ‘অন্ধকার ধুসর এক প্রকোষ্ঠে’ পরিণত হয়েছে। মালিওয়ালের বয়স ৩৯, তিনি দিল্লির মহিলা কমিশনের প্রধানও। সাকেত গোখলে, রাঘব টাড্ডার মতো তরুণতর সাংসদদের উদাহরণ দিয়ে ডেরেক তাঁর ব্লগে লিখেছেন, “এঁদের উৎসাহ এবং উদ্যম সংসদের বর্তমান হতাশাজনক পরিস্থিতিকে পরিবর্তিত করতে পারে।” দলে প্রবীণ-নবীন বিতর্কের সময়ে ডেরেকের এই মন্তব্য তাৎপর্যপূর্ণ।

তাঁর কথায়, “আজ সংসদে ভিন্নমতের কোনও স্থান নেই। সংসদীয় কমিটিগুলিকে অবজ্ঞা করে জোর করে বিল পাশ করানো হয়। বিরোধীদের পরিসর ক্রমেই সংকুচিত হচ্ছে, শুধুমাত্র সরকারের দাপটই চলছে।”

গত শীতকালীন অধিবেশন ডেরেক ও’ব্রায়েনের বিরুদ্ধে রাজ্যসভায় গন্ডগোল করার অভিযোগে সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান। তাঁর বিরুদ্ধে অধিকার ভঙ্গের অভিযোগ আনা হয়েছে এবং রাজ্যসভার প্রিভিলেজ কমিটিতে পাঠানো হয়েছে। তাঁকে নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া না হলেও আজ লোকসভার প্রিভিলেজ কমিটি কংগ্রেসের তিন সাংসদ কে জয়কুমার, আব্দুল খালেক, বিজয় বসন্তের সাসপেনশন তুলে নিয়েছে। কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, এঁরা এঁদের আচরণের জন্য দুঃখপ্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Derek O'Brien TMC Swati Maliwal AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE