Advertisement
০২ মে ২০২৪
Bike Stunt by Police constable in Uttar Pradesh

ফাঁকা রাস্তায় বাইকে ফিল্মি কেরামতি, পুলিশের ভিডিয়ো ভাইরাল হতেই নামল শাস্তির খাঁড়া

বিতর্কিত ভিডিয়োটিতে দেখা গিয়েছিল, ওই কনস্টেবল পুলিশের পোশাক পরেই বাইকে কেরামতি দেখাচ্ছেন। নেপথ্যে এক মহিলা কণ্ঠ প্রশ্ন করছে, ‘‘তুমি তোমার শত্রুদের ভয় পাও না?’’

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৬:৪১
Share: Save:

সাধারণ মানুষ আইন ভাঙলে তার বিহিত করার দায়িত্ব তাঁদের কাঁধে। অথচ উত্তরপ্রদেশে এক পুলিশকর্তাকেই দেখা গেল বেমালুম আইনের দফা রফা করতে। রাস্তায় বাইক চালানোর গতির যে সীমারেখা, তার পরোয়া না করেই প্রবল গতিতে বাইক চালিয়ে কেরামতি দেখালেন তিনি। সেই ভিডিয়ো রেকর্ড করে পোস্ট করলেন ইনস্টাগ্রামেও। কিন্তু সেই ভিডিয়ো ভাইরাল হয়ে সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়তেই বিপদ বাড়ল তাঁর।

ঘটনাটি গোরক্ষপুরের। সেখানকারই থানার কনস্টেবল সন্দীপকুমার চৌহান নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভিডিয়োটি পোস্ট করেছিলেন। সেই ভিডিয়ো ভাইরাল হতেই তৎপর হয় গোরক্ষপুরের পুলিশ। উত্তরপ্রদেশের স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ওই কনস্টেবলকে অবিলম্বে সাসপেন্ড করা হয়েছে। অন্য দিকে ভিডিয়োটিও ডিলিট হয়ে গিয়েছে তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে।

বিতর্কিত ভিডিয়োটিতে দেখা গিয়েছিল, ওই কনস্টেবল পুলিশের পোশাক পরেই বাইকে কেরামতি দেখাচ্ছেন। নেপথ্যে শোনা যাচ্ছে দু’জনের কথোপকথনও। এক মহিলা কণ্ঠ প্রশ্ন করছে, ‘‘তুমি তোমার শত্রুদের ভয় পাও না?’’ জবাবে এক পুরুষ কণ্ঠ বলছে, ‘‘শত্রুদের ভয় পাবে কেন? মৃত্যুকেই বা ভয় কেন? আজ নয়তো কাল আমাদের মৃত্যু হবেই। তাই ভয় যদি পেতেই হয় তবে ঈশ্বরকে ভয় পাও। পোকামাকড়কে ভয় কীসের?’’

গোরক্ষপুরের এসএসপি গৌরব গ্রোভার জানিয়েছেন, গত ফেব্রুয়ারি মাসেই উত্তরপ্রদেশের পুলিশের তরফে একটি নির্দেশিকায় জানানো হয়েছিল, কোনও পুলিশকর্মী যেন নিজের ব্যক্তিগত ছবি বা ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট না করেন। কিন্তু ভিডিয়োটি পোস্ট করে সন্দীপ সেই নির্দেশিকা অমান্য করেছেন। গৌরব জানিয়েছেন, এটি আদতে একটি শৃঙ্খলাভঙ্গের ঘটনা। তাই ওই পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bike Stunt Police constable Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE