Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে শতরান করে সাজঘরে ফিরেই অসুস্থ শ্রীলঙ্কার ব্যাটার, নিয়ে যেতে হল হাসপাতালে

হায়দরাবাদের গরমে দীর্ঘ সময় ব্যাট করার জন্যই সম্ভবত পেশিতে টান ধরেছে শ্রীলঙ্কার ব্যাটারের। বড় চোটের সম্ভাবনা এড়াতে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

picture of ICC ODI world cup

শতরানের পর মেন্ডিস। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ২০:৪৫
Share: Save:

শ্রীলঙ্কার উইকেটরক্ষক-ব্যাটার কুশল মেন্ডিসকে মাঠ থেকেই নিয়ে যেতে হল হাসপাতালে। পাকিস্তানের বিরুদ্ধে পুরো ম্যাচ খেলতে পারলেন না তিনি। শ্রীলঙ্কার ইনিংস শেষ হওয়ার পর তাঁর পায়ের পেশি শক্ত হয়ে যায়। দলের চিকিৎসকের পরামর্শে তাঁকে হায়দরাবাদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পাকিস্তানের বিরুদ্ধ ১২২ রানের অনবদ্য ইনিংস খেলার পর আর মাঠে ফিরতে পারলেন না মেন্ডিস। সাজঘরের ফেরার পর তাঁর পায়ের পেশিতে টান ধরে। ব্যথায় কাতরাতে থাকেন শ্রীলঙ্কার উইকেটরক্ষক-ব্যাটার। যা থেকে বড় চোট লাগার সম্ভাবনা ছিল। তাই দলের চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয় তাঁকে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত শতরান করার পর অসুস্থ হয়ে পড়ে মেন্ডিস। তার পেশিতে টান ধরে। মেন্ডিসকে হাসপাতালে ভর্তি নিয়ে যেতে হয়েছে।’’ মনে করা হচ্ছে, হায়দরাবাদের গরমে দীর্ঘ ক্ষণ ব্যাট করায় সম্ভবত তাঁর শরীরে জল শূন্যতা তৈরি হয়েছিল। সে কারণেই পেশিতে টান ধরেছে। গুরুতর চোটের সম্ভাবনা এড়াতে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২৮ বছরের ক্রিকেটার ৭৭ বলে ১২২ রানের অনবদ্য ইনিংস খেলেছেন মঙ্গলবার। ১৪টি চার এবং ৬টি ছক্কা দিয়ে নিজের ইনিংসটি সাজিয়েছেন। পরে পেশিতে টান ধরায় আর মাঠে নামে পারেনি। শ্রীলঙ্কার উইকট রক্ষা করেন সাদিরা সমরবিক্রমা। তাঁর পরিবর্তে ফিল্ডিং করেন দুশান হেমন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE