Follow us on
Powered by
Co-Powered by
Co-Sponsors
Powered by
Co-Powered by
Co-Sponsors

ফ্যাশনে ফিরছে বাঙালি বাবুয়ানা, পছন্দে সাবেক চশমার ফ্রেম

এই মুহূর্তে চশমার বাজারের দিকে চোখ রাখলে দেখা যাবে, সাবেক ফ্রেমই এখন চাহিদায়।

নিজস্ব প্রতিবেদন
| ০১ মার্চ ২০২১ ১৪:৪৬ শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১১:০৬
ফ্যাশন বজায় রাখুন চশমায়
ফ্যাশন বজায় রাখুন চশমায়

সুকুমার রায়ের গোল ফ্রেমের চশমার কথা মনে আছে? বাঙালি ‘বাবু’র ছবির সঙ্গে এক দম মামানসই সেই চশমা। কী ভাবছেন, তা কালের নিয়মে হারিয়ে গিয়েছে? মোটেই না। বরং সেই সাবেকি চশমাই ফিরে আসছে এখনকার ফ্যাশনে।

শুধু প্রয়োজনে নয়, চশমার ব্যবহার ফ্যাশন বজায় রাখতেও। এই মুহূর্তে চশমার বাজারের দিকে চোখ রাখলে দেখা যাবে, সাবেক ফ্রেমই এখন চাহিদায়।

১. গোল ফ্রেমের চশমা – হ্যারি পটার বা জন লেনন, গোল ফ্রেমের চশমা সব সময়েই বাজারে থেকেছে। সাবেক হলেও তা এখন বাজারে পুরুষ ও মহিলা নির্বিশেষে ব্যবহার করছেন।

২. ভিনটেজ ক্যাটস আই চশমা – ১৯৬০-এর দশকের জনপ্রিয় চশমার ফ্রেম। প্রধানত মেয়েরাই ব্যবহার করেন এটি।

৩. স্লিম ও ন্যারো ওভাল পড়ার চশমা বা রিডিং চশমা – পড়ার জন্য শুধুমাত্র ব্যবহার করা হলেও অন্যান্য সময়েও ‘নার্ড’ লুক দেওয়ার জন্য এই চশমা ব্যবহার করে থাকেন অনেকেই।

৪. কালো ফ্রেমের চশমা – মোটা কালো ফ্রেমের চশমা সত্যজিৎ রায় বা মৃণাল সেনের দৌলতে জনপ্রিয় ছিল এক সময়। আবার এর চল ফিরেছে। 'কিং ফ্রেম' নামে পরিচিত এই চশমা বুদ্ধিজীবী-লুক এনে দেয় ব্যবহারকারীকে। মূলত পুরুষরাই এই ফ্রেম ব্যবহার করে থাকেন।

৫. উডেন ফিনিশড বা কাঠের স্টাইলিশ ফ্রেমের চশমা – কাঠের ফ্রেম এক বিরল ফ্যাশন। বহুকাল আগে এর প্রচলন ছিল। সম্প্রতি আবার ফিরেছে এর চল।

এছাড়াও অনলাইনের যুগে আরও নানান ধরনের ফ্রেমের চশমা আপনি পাবেন। বেছে নিতে পারেন আপনার পছন্দের ফ্রেম। তবে কোনটা আপনাকে মানাচ্ছে, তা বুঝতে হবে আপনাকেই।

আরও পড়ুন