Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ফেব্রুয়ারি ২০২৩ ই-পেপার

Ice creams: শীত কাটতে না কাটতেই বাড়ির খুদে সদস্য খেতে চায় আইসক্রিম? নিয়ে যেতে পারেন কোথায়

আপনার বাড়ির ছোট্ট সদস্য আইসক্রিম খাওয়ার বায়না ধরলে তাকে কোথায় নিয়ে যাবেন, তা নিয়ে আর দুশ্চিন্তা করতে হবে না।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১৯:১৬

কলকাতারই বিভিন্ন প্রান্তে অনেক রকমের আইসক্রিম খাওয়ার জায়গা রয়েছে

শীতের আমেজ কলকাতায় প্রায় শেষ। বরং বসন্তকালেই এখন দিনের বেলা সূর্যের তাপে ঘেমে যাচ্ছেন শহরবাসী। গরম বোধ হলে ঠান্ডা কিছু খেতে মন চায় সবারই। এ হেন অবস্থায় আপনার বাড়ির ছোট্ট সদস্য আইসক্রিম খাওয়ার বায়না ধরলে তাকে কোথায় নিয়ে যাবেন, তা নিয়ে আর দুশ্চিন্তা করতে হবে না। কলকাতারই বিভিন্ন প্রান্তে নানা স্বাদের, বিবিধ মূল্যের ব্যতিক্রমী অনেক রকমের আইসক্রিম খাওয়ার জায়গা রয়েছে যেখানে সাধ মিটিয়ে চেখে দেখতে পারেন পছন্দসই আইসক্রিম।

পাবরাইস

দক্ষিণ কলকাতার পদ্মপুকুরের কাছে এই আইসক্রিমের দোকানটিতে তরুণ প্রজন্মের বহু মানুষ দুপুরের পর ভিড় জমান। গতানুগতিক ভ্যানিলা, চকোলেট বা স্ট্রবেরির সঙ্গে সঙ্গেই পান, ডাব, আম, লিচু ইত্যাদি ব্যতিক্রমী স্বাদের আইসক্রিম মিলবে এখানে। এবং সব আইসক্রিমই একশো ভাগ রাসায়নিক-মুক্ত। আপনার খুদে বন্ধুর সাধ পূরণের জন্য এটি একটি উপযুক্ত জায়গা হতেই পারে।

Advertisement
আইসক্রিম খেতে যেতে পারেন কোথায়

আইসক্রিম খেতে যেতে পারেন কোথায়


জিয়ানিস

দিল্লির এই ৬২ বছর বয়সি আইসক্রিম সংস্থা এখন আমাদের শহরেও শাখা খুলেছে৷ এখানকার রয়্যাল ফালুদা স্বাদে গন্ধে যে কোনও বয়সের মানুষকেই মুগ্ধ করে দেবে। বালিগঞ্জের এই আইসক্রিমের দোকানে মিলবে সুস্বাদু কুলফিও।

কুলফিয়ানো
যে সব বাঙালি কুলফি এবং পানের ভক্ত, তাঁদের অবশ্যই একবার দক্ষিণ কলকাতার এই কুলফিয়ানোয় ঘুরে আসা উচিত। বড় থেকে ছোট, সব প্রজন্মের মানুষকেই আনন্দ দিতে পারে কলকাতার এই ব্যতিক্রমী আইসক্রিম পার্লার। এখানে আপনি পাবেন বিশেষ ধরনের ফ্রোজেন ডেজার্টও। তা ছাড়া এখানকার তেঁতুলের স্বাদের আইসক্রিম অবাক করে দেবে আপনার পরিবারের খুদে সদস্যকে।

টার্কিসয়ানো

কলকাতার আইসক্রিমে তুরস্কের স্বাদ! এমন অভূতপূর্ব স্বাদের আইসক্রিম আপনি পাবেন লেক গার্ডেনস এলাকার টার্কিসয়ানোতে। অন্য মুখরোচক খাবার ছাড়াও তুর্কি-পেস্তায় সমৃদ্ধ, ঘন এবং ক্রিমি স্বাদের এই আইসক্রিম যে কোনও বাচ্চাকেই এর ভক্ত করে তুলতে পারে।

আইস-ও-মেট্রি

চারকোল ফ্লেভারের ভ্যানিলা আইসক্রিম কেউ কখনও খেয়েছেন কি? না খেলে চলে যান ভবানীপুরের আইস-ও-মেট্রিতে। রাসায়নিক বিহীন, সম্পূর্ণ নিরামিষ উপকরণে তৈরি করা হয় এই দোকানের আইসক্রিম। বহু স্বাস্থ্য সচেতন মানুষও অর্গানিক আইসক্রিমের খোঁজে নিয়মিত হানা দেন এই দোকানে।

Advertisement