Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জুলাই ২০২৪ ই-পেপার

বন্ধুত্ব হোক বা প্রেম, পাশে থাকার অঙ্গীকারে আবদ্ধ হচ্ছে কলকাতা

ভালবাসার মানুষটির সঙ্গে সারাজীবন থাকার প্রতিজ্ঞা দিয়ে শুরু হয় এক মজবুত সম্পর্কের ভিত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ ফেব্রুয়ারি ২০২১ ০৯:৫৭

আজ ভালবাসার মানুষটির সঙ্গে প্রতিজ্ঞায় আবদ্ধ হওয়ার দিন।

ফেব্রুয়ারির ৭ থেকে ১৪ তারিখ, পুরো সপ্তাহ জুড়েই গোটা বিশ্বের মতোই কলকাতাতেও ভালবাসার হাওয়া। রোজ ডে, প্রপোজ ডে, চকোলেট ডে, টেডি ডে পেরিয়ে ১১ ফেব্রুয়ারি হল প্রমিস ডে। মানে, ভালবাসার মানুষটির সঙ্গে প্রতিজ্ঞায় আবদ্ধ হওয়ার দিন।

প্রিয় মানুষটির সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করার আদর্শ দিন এটি। ভালবাসার মানুষটির সঙ্গে সারাজীবন থাকার প্রতিজ্ঞা দিয়ে শুরু হয় এক মজবুত সম্পর্কের ভিত। আবার নিজের প্রিয় মানুষটির সবরকম সুখ দুঃখের সঙ্গী হওয়ার কথা দিয়েও শুরু করতে পারেন পথ চলা।

কথা দেওয়ার সঙ্গে সঙ্গে প্রিয়জনের জন্য থাকুক ছোট্ট কিছু উপহার। তার পছন্দের একগুচ্ছ ফুল কিংবা চকোলেট। অথবা একটা কার্ড। তাতে থাকুক এক সঙ্গে পথ চলার বার্তা। তবে এই দিনে শুধু দম্পতিরাই বা ভালবাসার জুটিরাই প্রতিজ্ঞাবদ্ধ হন, তা কিন্তু নয়। অটুট বন্ধুত্বের প্রতিজ্ঞায়ও আবদ্ধ হয় অনেকে।

Advertisement
কথা দেওয়ার সঙ্গে সঙ্গে প্রিয়জনের জন্য থাকুক ছোট্ট কিছু উপহার।

কথা দেওয়ার সঙ্গে সঙ্গে প্রিয়জনের জন্য থাকুক ছোট্ট কিছু উপহার।


অনেকের কাছেই ফেব্রুয়ারির এই এক সপ্তাহ ‘আদিখ্যেতা’। আবার অনেকের কাছেই এটা পুরনো সম্পর্ককে নতুন আঙ্গিকে ঝালিয়ে নেওয়ার উপলক্ষ এই দিনগুলি। আপনি হয়তো কোনওদিন এই বিশেষ দিনটি পালন করেননি। কিন্তু এক বার চেনা গতের বাইরে গিয়ে এক বার উপভোগ করেই দেখুন। হাতে হাত রেখে কাটানো একটা সন্ধ্যাই হয়তো মুখরোচক করে তুলল একঘেয়ে স্বাদহীন জীবন।

Advertisement