Follow us on
Powered by
Co-Powered by
Co-Sponsors
Powered by
Co-Powered by
Co-Sponsors

মোমবাতি দিয়ে অন্দরসজ্জা, বাঙালি-বাড়িতে আরও স্নিগ্ধতার ছোঁয়া

গৃহসজ্জায় কিছু মোমবাতি যোগ করে নিজের সাধ পূরণের দিকে এগিয়ে যেতে পারেন।

শ্রুবা ভট্টাচার্য
কলকাতা| ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪২ শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১২:২৩

নিজের ঘরকে করে তুলতে চান আরও বেশি স্নিগ্ধ? তাহলে গৃহসজ্জায় কিছু মোমবাতি যোগ করে নিজের সাধ পূরণের দিকে এগিয়ে যেতে পারেন। মোমবাতিকে নানা ভাবে সাজিয়ে আপনি আপনার ঘরের রূপ বদলে দিতে পারেন খুব সহজেই। হালে কলকাতায় জনপ্রিয় হচ্ছে মোমবাতি দিয়ে অন্দরসজ্জা। জেনে নিন, কী ভাবে আপনি মোমবাতি দিয়ে আপনার ঘরকে স্নিগ্ধতার স্পর্শ দিতে পারবেন।


এখন বাজারে খুব সুন্দর ছোট ছোট লন্ঠন পাওয়া যায়। সেই লন্ঠন কিনে নিয়ে তার মধ্যে একটি করে মোমবাতি রেখে দিন। বৈঠকখানার একটি কোণে রেখে দিতে পারেন। ঘরের আলো বন্ধ করে মোমবাতি জ্বালিয়ে দিন। এক অসাধারণ স্নিগ্ধ পরিবেশের সৃষ্টি হবে এর ফলে।


একটি বড় জার নিতে পারেন। সেখানে কিছু নুড়ি রেখে দিন। তার ওপরে মাঝারি মোটা মোমবাতি রেখে দিন। জ্বালালে স্নিগ্ধতা সুনিশ্চিত।

শোওয়ার ঘরের কো্নায় একটি টেবিল রাখুন, তাতে বড়ো কাচের বোতলের উপরে একটা বড় মোমবাতি রেখে দিন। জলন্ত মোমবাতি থেকে যেই মোম গলে গলে কাঁচের বোতলের গা বেয়ে পড়তে থাকবে, তাতে এক বিমূর্ত সৌন্দর্যের সৃষ্টি হবে।

খাওয়ার ঘরের টেবিলের উপর মোমবাতির কারসাজিতে সাজিয়ে তুলতে পারেন আপনার ঘরটি। 'ক্যান্ডেল লাইট ডিনার'-এর জন্য এক মনোরম পরিবেশ সৃষ্টিতে কোনো বাধা থাকবে না।

এই ভাবে শুধু মাত্র মোমবাতি দিয়েই আপনি আপনার ঘরকে করে তুলতে পারেন একই সঙ্গে স্নিগ্ধ আর রোম্যান্টিক ।

আরও পড়ুন