Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ এপ্রিল ২০২৪ ই-পেপার

Kids room: শিশুর ঘর সাজাতে চান নতুন খেলনা দিয়ে? কম খরচে সারতে চাইলে শহরে রয়েছে একাধিক দোকান

নতুন খেলনা, সফ্ট টয়, পছন্দের ছবি, পোস্টার ইত্যাদি দিয়ে একটু ভেবেচিন্তে সাজালে পুরনো ঘরই হয়ে উঠবে আপনার সন্তানের বিশেষ পছন্দের জায়গা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ ফেব্রুয়ারি ২০২২ ১৩:১১

বাড়ির শিশুর ঘর সাজান নতুন খেলনায়

শীত ফুরিয়ে বসন্ত এলে আমাদের পরিবেশে যেমন বদল আসে, তেমনই ধীরে ধীরে বদল হয় ঘরের সাজেও। ঠান্ডার জন্য জরুরি জিনিসপত্র তুলে রেখে ক্রমশ গ্রীষ্মকালের জন্য প্রস্তুত হয়ে ওঠেন এই শহরের বাসিন্দারা। এই সময় আপনার বাড়ির খুদে সদস্যটির ঘরেরও হাল বদলানো দরকার। নতুন খেলনা, সফ্ট টয়, পছন্দের ছবি, প্রিয় তারকার পোস্টার ইত্যাদি দিয়ে একটু ভেবেচিন্তে সাজালেই এই ঘরটি হয়ে উঠবে আপনার সন্তানের বিশেষ পছন্দের জায়গা। তা ছাড়া সামনেই দোল, রং খেলার আনন্দে মেতে উঠে ঘরের দেওয়াল যাতে না নোংরা করে, তার জন্য বাচ্চার ঘরে লাগান সুন্দর ওয়ালপেপার বা পছন্দের কার্টুনের স্টিকার। এমন হরেক জিনিস কিন্তু মিলবে এই শহরেই।

নিউ মার্কেট
নিউ মার্কেটে খুঁজলে মিলবে না এমন জিনিস কমই রয়েছে। আপনার সন্তানের পছন্দের সফ্ট টয় বা স্টিকার খুঁজতে বেশি কষ্টও করতে হবে না। নিউ মার্কেটের বাইরে রাস্তার ধারেই আপনি দেখতে পাবেন মিকি মাউস, টেডি বিয়ার, কুংফু পান্ডার মতো বিখ্যাত এবং জনপ্রিয় কার্টুনের সফ্ট টয়ের সম্ভার নিয়ে বসে আছেন একাধিক বিক্রেতা। দরদাম করে কয়েকটা কিনে ফেলতে পারলে আপনার সন্তানের ঘরের কিন্তু ভোল পাল্টে যাবে।

Advertisement
একটু ভেবেচিন্তে সাজালেই ঘরটি হয়ে উঠবে আপনার সন্তানের বিশেষ পছন্দের জায়গা

একটু ভেবেচিন্তে সাজালেই ঘরটি হয়ে উঠবে আপনার সন্তানের বিশেষ পছন্দের জায়গা


বড়বাজার
বড়বাজারে রয়েছে খেলনার পাইকিরি মার্কেট। এখানে আপনি পাবেন রংবেরঙের ওয়ালপেপারও। তা ছাড়াও টয় ছোট-বড় সফ্ট টয়, সস্তা-দামি নানা ধরনের জন্তু জানোয়ারের আকারের কুশন মিলবে এখানে। রং থেকে দেওয়াল বাঁচানোর জন্য অনেক রকম স্টিকারও খুঁজে পাবেন এইখানে।

গড়িয়াহাট
সারা কলকাতার মানুষ কেনাকাটার পীঠস্থান বলে চেনেন গড়িয়াহাট অঞ্চলটিকে। এখানে কিন্তু শুধু জামাকাপড় বা গয়নাগাঁটিই নয়, পাওয়া যায় অন্দরসজ্জার হরেক জিনিসও। আপনার বাচ্চার পছন্দের তারকার পোস্টার, সিলিং বা দেওয়ালে লাগানোর স্টিকার, এবং অনেক রকম সফ্ট টয়— এ সবই এই চারমাথার মোড়ের বিভিন্ন প্রান্তে পাবেন আপনি।

শপিং মল
কলকাতা শহরে এখন রয়েছে অনেক শপিং মল। উত্তর থেকে দক্ষিণে, কলকাতার নানা প্রান্তের এ সব মলে সফ্ট টয় থেকে ঘরের জন্য সুন্দর উইন্ড চাইম, আপনি পাবেন সবই। সেখানে ভারতীয় তো বটেই, বিখ্যাত একাধিক আন্তর্জাতিক সংস্থার খেলনার দোকান মন ভোলাবেই আপনার শিশুর। বাজেট নিয়ে তেমন সমস্যা না থাকলে এখান থেকে বাড়ির খুদে সদস্যর ঘরের জন্য কেনাকাটা আপনি করতেই পারেন।

Advertisement