Follow us on
Powered by
Co-Powered by
Co-Sponsors
Powered by
Co-Powered by
Co-Sponsors

কলকাতাবাসীর অন্দরসজ্জায় জনপ্রিয় হচ্ছে টেবিল ম্যাট ও কোস্টার

টেবিল ম্যাট ও কোস্টার টেবিলের রূপেও বদল আনে। বদলে দেয় ঘরের চেহারাও।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা| ২০ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩৪ শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১২:২৮
টেবিল ম্যাট
টেবিল ম্যাট

ঘর সবাই সাজান। কিন্তু ঘরের মাঝে শূন্য টেবিল থাকলে কি ঘরের সাজ পূর্ণ হবে? টেবিলেরও সাজ প্রয়োজন। নয়তো অন্দরসজ্জা অসম্পূর্ণ থেকে যাবে। টেবিলের ওপর কোন ধরনের ম্যাট এবং কোস্টার রাখলে টেবিলকে আরও সুন্দর লাগবে, তা জানা দরকার। টেবিল ম্যাট ও কোস্টার টেবিলকে রক্ষা করার কাজেও ব্যবহার করা হয়। যাতে খাবারের দাগ, কফি বা চায়ের দাগ টেবিলে লেগে টেবিলকে নষ্ট না করে দেয়, এর জন্য টেবিল ম্যাট ও টেবিল কোস্টার ব্যবহৃত হয়। এর পাশাপাশি টেবিল ম্যাট ও কোস্টার টেবিলের রূপেও বদল আনে। বদলে দেয় ঘরের চেহারাও।

কলকাতার বাজারে বিভিন্ন ডিজাইনের টেবিল ম্যাট পাওয়া যায়। আপনার পছন্দসই একটি ম্যাট কিনে টেবিলের ঊপর পেতে দিন। মনে করে দেওয়ালের রং, টেবিলের রং এসব মিলিয়ে নিয়ে কিনতে হবে ম্যাটটি।

কোস্টার অনেক ধরনেরই পাওয়া যায়। কোস্টার প্লাস্টিকের হতে পারে। কিংবা হতে পারে কাঠেরও। কাঠের কোস্টারগুলো সাধারণত টেকসই হয়ে থাকে এবং দেখতেও সুন্দর। প্লাস্টিকের টেবিল কোস্টার খুব একটা টেকসই হয় না। কোস্টার আপনি বৈঠকখানার টেবিলের উপরেও রাখতে পারেন। যাতে চা, কফি খেতে খেতে পড়ে গেলেও টেবিল নষ্ট হবে না কোনো ভাবেই। শোওয়ার ঘরের বিছানার পাশে টেবিল রাখা থাকলে সেখানেও কোস্টার রেখে তার ওপর জলের গ্লাস রেখে দিতে পারেন। খাবার টেবিলের উপর কোস্টার রাখা খুবই দরকারি। কোস্টারের আর একটি কাজ হল, এটি দিয়ে আপনি জলের গ্লাস, চা-কফির কাপ, এ সব ঢেকেও রাখতে পারেন।

মানানসই টেবিল ম্যাট ও কোস্টার আপনার ঘরকে একেবারেই অন্য রকম করে দিতে পারে।

আরও পড়ুন