Follow us on
Powered by
Co-Powered by
Co-Sponsors
Powered by
Co-Powered by
Co-Sponsors

বারান্দা-বিলাসে মন দিয়েছে শহর, ছোট্ট কোণে অবসরযাপনের জনপ্রিয়তা বাড়ছে

শ্রুবা ভট্টাচার্য
কলকাতা| ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪১ শেষ আপডেট: ০৩ মার্চ ২০২১ ১৫:২৩

সুবর্ণলতার মতো দক্ষিণের বারান্দা না পেলেও আপনি আপনার ব্যালকনিটিকে মনোরমভাবে সাজিয়ে তুলতে পারেন। নতুন নতুন আইডিয়া দিয়ে দৃষ্টিনন্দন করে তুলুন ফ্ল্যাট বা বাড়িতে আপনার একান্ত প্রিয় ঝুলবারান্দাকে।

এক চিলতে বারান্দা অবসেরর নিভৃত কোণ।

এক চিলতে বারান্দা অবসেরর নিভৃত কোণ।

ছোট ব্যালকনির ক্ষেত্রে, একটি বিন ব্যাগ অথবা একটি আরামকেদারা রাখতে পারেন আপনার একটি কোণায়। মৃদু আলোর বিন্যাসে করতে তুলতে পারেন আপনার ব্যালকনিটিকে স্নিগ্ধ। এক কাপ কফি বা চায়ের সঙ্গে এটি হয়ে উঠবে আপনার অবসরের নিভৃত কোণ।


ব্যালকনির পরিসরটি বড় হলে আপনি নানাভাবে সাজিয়ে তুলতে পারেন ব্যালকনিটিকে। একটি কোণে রেখে দিন ছোট ছোট গাছের চারা। একটি কোণে রাখুন একটি ছোট টেবিল। তার উপর রেখে দিতে পারেন আপনার পছন্দসই মিনিয়েচার। এক জায়গায় রাখতে পারেন একটি ছোট সোফাসেট। তাতে রেখে দিন কিছু রকমারি কুশন। সঙ্গে ব্যবস্থা করে নিন মৃদু আলোর। ব্যাস, হয়ে গেল আপনার ‘পারফেক্ট ইভনিং স্পট’।

দক্ষিণের ঝুলবারান্দা এবং দোলনা।

দক্ষিণের ঝুলবারান্দা এবং দোলনা।

আপনার ঘরের সজ্জাই বলে দেয় আপনি কতটা শৌখিন। হালফ্যাশনের ক্ষেত্রে সর্বত্রই আনা হচ্ছে সবুজের সমাহার। চারদিকে সবুজ গাছের মাঝে একটি ছোট টেবিল রেখে, তার পাশে দুটো চেয়ার রেখে দিন। সময় কাটানোর জন্য হয়ে উঠবে এক মনোরম পরিবেশ। অথবা রেখে দিন একটি দোলনা, তাতে থাকুক একটি কিংবা দু’টি কুশন। পাশে রেখে দিন একটি ছোট টেবিল। সঙ্গে কিছু চারাগাছের সবুজ হাজিরা। খুব কম খরচে হয়ে যাবে আপনার শখ পূরণ। এইভাবে আপনি আপনার বাড়ির ব্যালকনি বা ঝুলবারান্দাকে করে তুলতে পারেন আপনার অবসরযাপনের প্রিয় কোণ।

আরও পড়ুন