UGC NET Result 2023

জুনের ইউজিসি নেটের ফলপ্রকাশ আগামী ২৬ বা ২৭ জুলাইয়ের মধ্যে, টুইট জগদেশ কুমারের

এ বছর ১৩ থেকে ২২ জুন পর্যন্ত চলেছিল ইউজিসি নেট। মোট ৮৩টি বিষয়ের উপর দেশের ১৮১টি শহরে পরীক্ষা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৭:৪১
Share:

ইউজিসি। সংগৃহীত ছবি।

চলতি বছরের জুন পর্বের ইউজিসি ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট)-এর ফল ঘোষণা করা হবে আগামী ২৬ অথবা ২৭ জুলাই। জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা বা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)-র তরফে ঘোষণা করা হবে এই ফলাফল। শুক্রবার বিকেলে একটি টুইটের মাধ্যমে এমনটাই জানিয়েছেন ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন)-এর সচিব এম জগদেশ কুমার। পরীক্ষার্থীরা তাঁদের ফলাফল দেখতে পাবেন ugcnet.nta.nic.in ওয়েবসাইট থেকে।

Advertisement

জগদেশ তাঁর টুইটে লেখেন, "জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা চেষ্টা করছে আগামী ২৬ অথবা ২৭ জুলাইয়ের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করতে। এ ক্ষেত্রে কোনও পরিবর্তন করা হলে, তা যথাসময়ে জানানো হবে।"

এ বছর ১৩ থেকে ২২ জুন পর্যন্ত চলেছিল ইউজিসি নেট। মোট ৮৩টি বিষয়ের উপর দেশের ১৮১টি শহরে পরীক্ষা হয়। পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬,৩৯,০৬৯ জন। এর পর গত ৬ জুলাই পরীক্ষার ‘প্রভিশনাল আনসার কি’ প্রকাশ করা হয়।

Advertisement

প্রতি বছরই জুন এবং ডিসেম্বরের দু’টি পর্বে ইউজিসি নেট পরীক্ষার আয়োজন করা হয়। কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে ‘অ্যাসিস্ট্যান্ট প্রফেসর’ নিয়োগ এবং ‘জুনিয়র রিসার্চ ফেলোশিপ’-এর জন্য এই যোগ্যতা নির্ণায়ক পরীক্ষার আয়োজন করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন