Astrological Tips

দাম্পত্য কলহ থেকে আর্থিক টানাটানি মিটিয়ে আলো ফোটায় কালো তিল, আজই কিনে আনুন, জানুন নিয়ম

প্রত্যেককেই জীবনে বিভিন্ন সমস্যায় পড়তে হয়। এতে কিছুটা গ্রহ-নক্ষত্রের প্রভাবও রয়েছে। তাই জ্যোতিষশাস্ত্রের বিশেষ নিয়ম মেনে কালো তিল দিয়ে কয়েকটি টোটকা মানলে উপকার পাবেন।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৪:২২
Share:

কালো তিলের কিছু টোটকা আপনার জীবনের বিভিন্ন সমস্যার সমাধান করতে পারে। ছবি: সংগৃহীত।

জীবনে চলার পথে কখন কোন সমস্যার সম্মুখীন হতে হবে তা কেউ বলতে পারে না। জ্যোতিষ মতে, গ্রহ-নক্ষত্রের অবস্থান অনেক সময় নানা সমস্যা তৈরি করে। যেমন জন্মকুণ্ডলীতে গ্রহের ঠিক অবস্থানের ফলে মানুষের জীবন সুখ-শান্তিতে কাটে। আবার জন্মকুণ্ডলীতে যদি গ্রহের অবস্থান ভুল হয় তা হলে মানুষের জীবনে ঝামেলার শেষ থাকে না। আর্থিক অনটন, বাড়িতে বাস্তু দোষ, পারিবারিক সমস্যা, পড়াশোনায় অনীহা, দাম্পত্য কলহ, ব্যবসা-বাণিজ্যে ক্ষতি অথবা চাকরিতে সমস্যা প্রভৃতির সন্মুখীন আমাদের প্রায় সময়েই হতে হয়। তবে এই সব সমস্যার সমাধান লুকিয়ে সহজ কিছু ঘরোয়া টোটকায়। জ্যোতিষশাস্ত্রের বিশেষ নিয়ম মেনে কালো তিল দিয়ে কয়েকটি টোটকা করতে পারলে জীবনে সব বাধা-বিপত্তি কেটে যাবে।

Advertisement

কী ভাবে করবেন টোটকাগুলি?

১) যদি জন্মকুণ্ডলীতে সাড়ে সাতির সমস্যা চলে তা হলে শনি মহারাজের কুপ্রভাব থেকে বাঁচতে প্রতি শনিবার যে কোনও প্রবাহমান জলে এক মুঠো কালো তিল ভাসিয়ে দিতে হবে। এর ফলে শনি মহারাজের সাড়ে সাতির প্রভাব অনেকটা দূর হয়ে যাবে।

Advertisement

২) প্রতি শনিবার বা প্রতি অমাবস্যার দিন যদি ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে তার মধ্যে কিছুটা কালো তিল দিয়ে অশ্বত্থ গাছের নীচে রাখতে পারেন, তা হলে আর্থিক দিক থেকে অনেকটা উন্নতি ঘটবে।

৩) ব্যবসা বা চাকরিতে সমস্যা দূর করতে একটি তামার পাত্রে দুধ ও গঙ্গা জল মিশিয়ে নিয়ে তার মধ্যে সামান্য কালো তিল দিয়ে মিশ্রণটি শনিবার অশ্বত্থ গাছে নীচে অর্পণ করে দিন। এই টোটকায় ব্যবসা বা চাকরিতে উন্নতি হবেই।

৪) বাড়িতে আর্থিক অনটন থাকলে এক মুঠো কালো তিল একটা কালো কাপড়ে বেধে যে কোনও ব্যক্তিকে দান করে দিন। এর ফলে ধীরে ধীরে আর্থিক পরিস্থিতির উন্নতি ঘটবে।

৫) পারিবারিক অশান্তি ও দাম্পত্য কলহ রুখতে এক মুঠো কালো তিল নিজের ও পরিবারের সকলের মাথার চারপাশে সাতবার ঘুরিয়ে নিয়ে তা বাড়ির উত্তরদিকে ছিটিয়ে দিন এবং তার পর পেছনের দিকে না তাকিয়ে চলে আসুন। কিছু দিনের মধ্যেই বদল চোখে পড়বে।

৬) শারীরিক অসুস্থতা দূর করতে একটি তামার পাত্রে দুধ, গঙ্গা জল ও কিছুটা কালো তিল মিশিয়ে শিব লিঙ্গে ঢালুন এবং ওম নমঃ শিবায় মন্ত্র জপ করুন। এই টোটকার সাহায্যে ধীরে ধীরে শরীর-স্বাস্থ্য ভাল হবে। এমনকি, যাঁদের শারীরিক কোনও অসুস্থতা নেই তাঁরাও এই টোটকাটি করলে উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন