Prawn Recipe

বাড়িতে পার্টি কিংবা বন্ধুদের আড্ডা, রেঁধে ফেলুন চিনাপাড়ার পরিচিত পদ গোল্ডেন ফ্রায়েড প্রন

চিংড়ির কোনও স্ন্যাকস যদি আপনার বাড়িতে অতিথিকে পরিবেশন করেন, তা হলে আপনার সুখ্যাতি হবেই হবে। বন্ধুবান্ধবদের সঙ্গে আড্ডা হোক কিংবা কারও জন্মদিনের পার্টি, অতিথিদের জন্য বানিয়ে ফেলুন গোল্ডেন ফ্রায়েড প্রন। রইল রেসিপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২১
Share:

অতিথিদের জন্য বানিয়ে ফেলুন গোল্ডেন ফ্রায়েড প্রন। ছবি: সংগৃহীত।

যাঁরা কোনও মাছ খেতে পছন্দ করে না, তাঁদেরও চিংড়ির নাম শুনলেই জিভে জল আসে। চিংড়ি এমনই এক সুস্বাদু জলচর। সেই চিংড়ির কোনও স্ন্যাকস যদি আপনার বাড়িতে অতিথিকে পরিবেশন করেন, তা হলে আপনার সুখ্যাতি হবেই হবে। বন্ধুবান্ধবদের সঙ্গে আড্ডা হোক কিংবা কারও জন্মদিনের পার্টি, অতিথিদের জন্য বানিয়ে ফেলুন গোল্ডেন ফ্রায়েড প্রন। রইল রেসিপি।

Advertisement

চিংড়ি: ৩০০ গ্রাম (মাঝারি সাইজের, ধুয়ে খোসা ছাড়ানো)

ডিম: ১ টি

Advertisement

নুন ও চিনি: স্বাদমতো

ময়দা: ৩ টেবিল চামচ

কর্নফ্লাওয়ার: ৬ টেবিল চামচ

গোলমরিচের গুঁড়ো: ১ চা চামচ

বরফ জল: পরিমাণ মতো

বেকিং পাউডার: আধ চা চামচ

লেবুর রস: ১ টেবিল চামচ

সয়া সস্: ২ টেবিল চামচ

রসুন বাটা: ১ টেবিল চামচ

সাদা তেল: ভাজার জন্য

প্রণালী:

চিংড়িগুলি ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিন। খেয়াল করবেন, চিংড়ির লেজগুলি যেন আস্ত থাকে। এ বার ছুরি দিয়ে চিংড়িগুলিকে মাঝ বরাবর চিরে নিন। একটি পাত্রে মাছগুলি নিয়ে তাতে একে নুন, গোলমরিচ, রসুন বাটা, সয়া সস্ আর লেবুর রস মাখিয়ে নিন। আধ ঘণ্টা ম্যারিনেট করে ফ্রিজে রাখুন। এ বার আরেকটি পাত্রে ময়দা, কর্নফ্লাওয়ার, গোলমরিচ, নুন, বেকিং পাউডার, ডিম আর বরফ জল দিয়ে একটি ঘন মিশ্রণ তৈরি করে নিন। এ বার চিংড়িগুলি মিশ্রণে ডুবিয়ে ডুবো তেলে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে গোল্ডেন ফ্রায়েড প্রন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন