Women News

নো বেক ম্যাঙ্গো চিজকেক

একটি বড় বাটিতে ক্রিম চিজ, ক্রিম আর চিনি মিশিয়ে নিন। ফ্রিজ থেকে পাই ক্রাস্ট বের করে উপরে ক্রিম চিজের পরত ছড়িয়ে দিয়ে আবার ফ্রিজে ঢুকিয়ে রাখুন। এ বার অন্য একটি বাটিতে আমের রসের সঙ্গে জিলাটিন মিশিয়ে সামান্য ফুটিয়ে নিন।

Advertisement

রূম্পা দাস

শেষ আপডেট: ১০ জুন ২০১৭ ১৪:০৭
Share:

(ছবি সৌজন্য: পৌলমী মল্লিক কুণ্ডু)

কেক খেতে কার না ভাল লাগে? কিন্তু তা বলে কেক বানানোর কি ঝক্কি কম! আর যদি বেক না করেই কেক বানিয়ে ফেলতে চান, তাহলে আপনার জন্য নো বেক ম্যাঙ্গো চিজকেকের রেসিপি। বেক করার ঝামেলা নেই। আর স্বাদও রইল ভরপুর।

Advertisement

উপকরণ

আম: ২টি

Advertisement

ক্রিম: ১৫০ গ্রাম

ক্রিম চিজ: ১৫০ গ্রাম

আমের রস: ১ কাপ

চিনি: ৫০ গ্রাম

জিলাটিন: ১০ গ্রাম

মাখন: ৪ টেবল চামচ

নারকেল বিস্কুট: ১০-১২টি

প্রণালী

ভাল করে বিস্কুট গুঁড়ো করে রাখুন। মাখন গলিয়ে নিন। এ বার একটি বাটিতে বিস্কুটের গুঁড়ো আর গলানো মাখন এক সঙ্গে মিশিয়ে নিন। চিজকেক বানানোর পাত্রে মাখন মেশানো বিস্কুটের গুঁড়ো ভাল করে চেপে চেপে বসিয়ে পাই ক্রাস্টের মতো তৈরি করে ফ্রিজে রেখে দিন। একটি বড় বাটিতে ক্রিম চিজ, ক্রিম আর চিনি মিশিয়ে নিন। ফ্রিজ থেকে পাই ক্রাস্ট বের করে উপরে ক্রিম চিজের পরত ছড়িয়ে দিয়ে আবার ফ্রিজে ঢুকিয়ে রাখুন। এ বার অন্য একটি বাটিতে আমের রসের সঙ্গে জিলাটিন মিশিয়ে সামান্য ফুটিয়ে নিন। আমের রস কেকের উপরে ছড়িয়ে কেক জমতে দিন। সব শেষে ফ্রিজ থেকে চিজকেক বের করে উপর থেকে হুইপিং ক্রিম আর আমের টুকরো ছড়িয়ে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন নো বেক ম্যাঙ্গো চিজকেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন