rohit sharma

ধোনির শূন্যতা পূরণ করার জন্য ঋষভ একেবারে তৈরি, মনে করেন রোহিত

ব্যাট হাতে রান করার জন্যই উইকেট রক্ষক হিসেবে উন্নতি করছেন ঋষভ পন্থ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ২২:৩৪
Share:

লাগাতার ভাল খেলে সিনিয়রদের কাছে ভরসার পাত্র হয়ে উঠছেন পন্থ। ছবি - টুইটার

দল চাপে থাকলেই তাঁর ব্যাট জ্বলে ওঠে। আর ব্যাট হাতে রান করার জন্যই উইকেট রক্ষক হিসেবে উন্নতি করছেন ঋষভ পন্থ। ফলে অপরিহার্য হয়ে উঠছেন ২৩ বছরের এই তরুণ। তাই রোহিত শর্মা মনে করেন মহেন্দ্র সিংহ ধোনির শূন্যস্থান পূর্ণ করার জন্য পুরোপুরি তৈরি আছেন পন্থ।

Advertisement

শুক্রবার খেলার শেষে সাংবাদিক সম্মেলনে ‘হিট ম্যান’ বলেন, “পন্থ দলের প্রয়োজনে নিজেকে মেলে ধরছে। ব্যাট হাতে সাফল্য পাওয়ার জন্যই এখন ভাল কিপিং করছে। আমার ধারণা ও মাহি ভাইয়ের শুন্যতা ভরাট করার জন্য একেবারে প্রস্তুত।” পন্থের প্রসংশা করতে গিয়ে রোহিত আরও বলেন, “এতদিনে নিশ্চয়ই বুঝে গিয়েছেন যে, ও নিজের মেজাজে ব্যাট করে। দলের তরফ থেকে তার জন্য ওকে ছাড়ও দেওয়া হয়েছে। কিন্তু চাপের মধ্যে নিজেকে মেলে ধরার ক্ষমতাও তো থাকা দরকার। সেটা পন্থের মধ্যে আছে। তাই আমরাও সবাই ওর মারকুটে ব্যাটিং উপভোগ করছি।”

এ দিন ১১৮ বলে ১০১ রান করে ফিরে যান পন্থ। ১৩টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। এর মধ্যে প্রথম ৫০ করতে ৮২ বল নিয়েছিলেন পন্থ। কিন্তু এরপরেই নিজের রুদ্রমূর্তি ধারণ করেন এই তরুণ। পরের ৫১ রান আসে মাত্র ৩৬ বলে। ফলে ৮৯ রানে এগিয়ে বেশ ভাল জায়গায় ভারত।

Advertisement

তাই রোহিত বলছেন, “পন্থ এখন ব্যাটসম্যান হিসেবে নিজের গুরুত্ব বুঝতে পারছে। তাই তো লিড নেওয়া পর্যন্ত পন্থ বুঝেশুনে খেলছিল। কিন্তু আমরা লিড পেতেই পন্থ স্বমহিমায় ফিরে গেল। আমাদের দলে এমন খেলোয়াড় দরকার, যারা দলের প্রয়োজনে বিপক্ষের বোলারদের ক্লাবস্তরে নামিয়ে দেবে। পন্থ তেমনই একজন ক্রিকেটার। কারণ ও সুযোগকে দুহাতে লুফে নিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন