Advertisement
০৪ মে ২০২৪
India vs England 2021

মোতেরায় দ্বিতীয় দিন নায়ক ঋষভ পন্থই, পার্শ্বচরিত্রে রোহিত, ওয়াশিংটন

প্রথম শতরান করতে যে পন্থ নিলেন ৮২ বল, তিনিই পরের ৫০ রান করলেন ৩৩ বলে।

পরিণত ঋষভ পন্থ।

পরিণত ঋষভ পন্থ। ছবি: বিসিসিআই

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ১৭:৪৬
Share: Save:

দ্বিতীয় দিন ভারতের হয়ে শুরুটা যদি করে থাকেন রোহিত শর্মা, তা হলে শেষটা করলেন ওয়াশিংটন সুন্দর। তবে দিনের নায়ক অবশ্যই ঋষভ পন্থ। বলা ভাল পরিণত ঋষভ পন্থ। শুরু থেকেই যে ব্যাটসম্যানকে দেখা যায় মারমুখী ভূমিকায়, সেই পন্থ প্রথম ৫০ করতে নিলেন ৮২ বল। দিনের শেষে তাঁর শতরানে ভর করে ভারত ৭ উইকেট হারিয়ে করল ২৯৪ রান।

চেতেশ্বর পূজারা (১৭), বিরাট কোহালি (০), অজিঙ্ক রাহানেরা (২৭) যখন পর পর ফিরে যাচ্ছেন, একা রোহিত ক্রিজে দাঁড়িয়ে তখন খুঁজছেন একজন সঙ্গী। মধ্যাহ্নভোজের পর রোহিতকে সঙ্গ দেওয়ার প্রতিজ্ঞা নিয়েই যেন নেমেছিলেন পন্থ। কোনও তাড়াহুড়ো দেখা গেল না তরুণ উইকেটরক্ষকের মধ্যে। রোহিত ফিরলেন ৪৯ রানে। পরিণত পন্থ বুঝলেন সময় এসেছে দায়িত্ব নেওয়ার। প্রথমে রবিচন্দ্রন অশ্বিন এবং পরে ওয়াশিংটনকে নিয়ে জুটি গড়লেন তিনি। ওয়াশিংটনের সঙ্গে ১১৩ রানের জুটি গড়েছিলেন পন্থ।

প্রথম শতরান করতে যে পন্থ নিলেন ৮২ বল, তিনিই পরের ৫০ রান করলেন ৩৩ বলে। মারলেন ১৩টা চার এবং ২টি ছয়। শতরানও করেছিলেন ছয় মেরে। তবে শতরানের ছয় নয়, সমর্থকদের মনে থেকে যাবে জেমস অ্যান্ডারসনকে মারা রিভার্স সুইপ। অভিজ্ঞ ইংরেজ পেসারকে অবাক চোখে তাকিয়ে থাকতে দেখা গেল। আইপিএলের যুগে এমন কিছু যে ঘটতে পারে, তা আন্দাজই করতে পারেননি ১৯ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলা অ্যান্ডারসন।

ইংল্যান্ডের ২০৫ রান টপকে ৮৯ রানে এগিয়ে ভারত। ক্রিজে রয়েছেন ওয়াশিংটন (৬০ রানে অপরাজিত) এবং অক্ষর পটেল (১১ রানে অপরাজিত)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE