Advertisement
১১ মে ২০২৪
India vs England 2021

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চে রেকর্ড গড়লেন রোহিত, পিছনে ফেললেন অজিঙ্ক রাহানেকে

মোতেরায় দ্বিতীয় দিনে রোহিতই ভারতের প্রধান ভরসা হয়ে উঠেছিলেন। ৪৯ রান করে আউট হন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মা।

ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ১৫:৪৬
Share: Save:

টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে হাজার রান পূর্ণ করলেন রোহিত শর্মা। এশিয়ার দ্রুততম ওপেনার হিসেবে এই রেকর্ড গড়লেন তিনি। ১৭টি ইনিংস খেলে হাজার রানের মাইলফলক পার করলেন রোহিত। সারা বিশ্বে ওপেনার হিসেবে সব চেয়ে কম ইনিংস খেলে হাজার রান করার তালিকায় শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের হারবার্ট সাটক্লিফ। তিনি করেছিলেন মাত্র ১৩ ইনিংসে।

টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপের যে লড়াই চলছে, সেই সিরিজে রোহিত দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান, যিনি হাজার রান করলেন। রোহিত ছাড়া হাজার রান করেছেন অজিঙ্ক রাহানে। তবে রাহানে ১৫টি ম্যাচ খেলে হাজার রান করেছিলেন। সেখানে রোহিত নিলেন মাত্র ১১টি ম্যাচ। এই প্রতিযোগিতায় রোহিতই প্রথম ওপেনার, যিনি হাজার রান করেছেন। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে রোহিত এবং রাহানে ছাড়া এখনও অবধি কোনও ব্যাটসম্যান হাজার রান করতে পারেননি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে। বিরাট কোহালি এখনও ১২৩ রানে পিছিয়ে।

মোতেরায় দ্বিতীয় দিনে রোহিতই ভারতের প্রধান ভরসা হয়ে উঠেছিলেন। ৪৯ রান করে আউট হন তিনি। রোহিত ফিরলে ভারতের রান এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন ঋষভ পন্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE