Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs England 2021

ছন্দহারা বিরাট কোহালি অধিনায়ক এমএস ধোনির সঙ্গে ভাগ করে নিলেন ‘অশুভ রেকর্ড’

এই সিরিজে দ্বিতীয়বার শূন্য করলেন কোহালি। ২০১৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে এক সিরিজে ২ বার শূন্য করেছিলেন তিনি।

এক আসনে বিরাট এবং ধোনি।

এক আসনে বিরাট এবং ধোনি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ১৩:২৯
Share: Save:

বহু রেকর্ডের মালিক বিরাট কোহালি। ব্যাটসম্যান এবং ভারত অধিনায়ক হিসেবে একাধিক কীর্তি গড়েছেন তিনি। তবে শুক্রবার তাঁর মুকুটে লাগলো কলঙ্ক। পূর্বসূরি মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে এমন এক রেকর্ডের ভাগিদার হলেন কোহালি, যা নিশ্চয়ই প্রত্যাশা করেননি তিনি।

মোতেরায় চতুর্থ টেস্টে বেন স্টোকসের বল কোহালির ব্যাট ছুঁয়ে পৌঁছে যায় উইকেটরক্ষক বেন ফোকসের হাতে। শূন্য রানেই ফিরতে হয় ভারত অধিনায়ককে। সেই সঙ্গেই ধোনির সঙ্গে এক আসনে বসলেন কোহালি। ভারত অধিনায়ক হিসেবে টেস্টে অষ্টম বার শূন্য করলেন তিনি। ধোনির সঙ্গে ভাগ করে নিলেন সবচেয়ে বেশি বার ভারত অধিনায়ক হিসেবে শূন্য করার অশুভ রেকর্ড।

এই সিরিজে দ্বিতীয়বার শূন্য করলেন কোহালি। ২০১৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে এক সিরিজে ২ বার শূন্য করেছিলেন তিনি। সেই দুর্ভাগ্য ফের ফিরে এল এই সিরিজে। টেস্ট ক্রিকেটে স্টোকস পঞ্চম বার কোহালির উইকেট নিলেন। ইংরেজ অলরাউন্ডারের বলে সবচেয়ে বেশি বার যে ব্যাটসম্যান আউট হয়েছেন, সেই তালিকায় শীর্ষে চলে এলেন কোহালি। শেষ ১২টি ইনিংসে ৫ বার ১০ রানের কমে আউট হয়েছেন তিনি। মাত্র এক বার অর্ধ শতরানের গণ্ডি পেরিয়েছেন। ছন্দহারা কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE