AB de Villiers

Virat Kohli: ‘রাতারাতি কেউ খারাপ ক্রিকেটার হয় না’, কার পাশে দাঁড়িয়ে বললেন ডিভিলিয়ার্স

আগের ম্যাচে অর্ধশতরান করলেও চলতি মরসুমে বিরাট কোহলীর ব্যাটে সে ভাবে রান নেই। সেই কারণে বার বার সমালোচিতও হচ্ছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৬:৪১
Share:

কোহলীর পাশে এবিডি ফাইল ছবি

আগের ম্যাচে অর্ধশতরান করলেও চলতি মরসুমে বিরাট কোহলীর ব্যাটে সে ভাবে রান নেই। সেই কারণে বার বার সমালোচিতও হচ্ছেন তিনি। অনেকেই মনে করছেন, কোহলীর জীবনের সোনালি দিন শেষ হয়ে গিয়েছে। তবে এই ধারণার বিরোধী এবি ডিভিলিয়ার্স। জানালেন, ব্যাটে রান নেই বলে রাতারাতি কোনও ক্রিকেটার খারাপ হয়ে যান না।

সংবাদ সংস্থাকে ডিভিলিয়ার্স বলেছেন, “যে কোনও ক্রিকেটারেরই খারাপ ছন্দ আসে। একটা-দুটো ইনিংস খেললেই খারাপ ছন্দ কেটে যায়। হ্যাঁ, পর পর খারাপ ইনিংস খেললে সেখান থেকে ফেরা কঠিন হয়ে যায়। কিন্তু স্বচ্ছ মন এবং মানসিক শক্তি থাকলে খারাপ ছন্দ কেটে বেরিয়ে আসা সম্ভব। কোনটা কতটা দরকার সেটা সেই ক্রিকেটারকেই ঠিক করতে হবে।”

Advertisement

এর পরেই কোহলীর সম্পর্কে ডিভিলিয়ার্স বলেছেন, “রাতারাতি কেউ খারাপ ক্রিকেটার হয়ে যায় না। আমি সেটা জানি। বিরাট নিজেও সেটা জানে। কী ভাবে আপনি নিজের মনকে তৈরি রাখছেন তার উপরে অনেক কিছু নির্ভর করে। খোলা মনে এবং সতেজ হয়ে যে কোনও ম্যাচে খেলতে নামা উচিত। তা হলেই সমস্যা থেকে বেরনো যাবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন