AITC

KMC Election 2021: জোড়াফুলের দেওয়াল লিখন মুছে জোড়াপাতা নিয়ে প্রচারে সুব্রত-ভগ্নি তনিমা

জোড়াফুলের দেওয়াল লিখন মুছে জোড়াপাতা প্রতীক নিয়ে প্রচারে নামলেন প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ১৯:১৫
Share:

জোড়াফুলের দেওয়াল লিখন মুছে প্রচার শুরু প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নির। নিজস্ব চিত্র।

প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণার পরেও প্রতীক প্রত্যাহার করে নিয়েছেন তৃণমূল নেতৃত্ব। তাই জোড়াফুলের দেওয়াল লিখন মুছে জোড়াপাতা প্রতীকে প্রচারে নামলেন প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি তনিমা চট্টোপাধ্যায়। সোমবার তাঁকে সাসপেন্ড করেছেন দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল সভাপতি দেবাশিস কুমার। কিন্তু তাতেও দলের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই তাঁর। তিনি বলেছেন, ‘‘আমি দলের বিরুদ্ধে নই। আমার লড়াই প্রার্থীর বিরুদ্ধে। আমার প্রয়াত দাদা চেয়েছিলেন আমি প্রার্থী হই। তাই ৬৮ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছি।’’

Advertisement
আরও পড়ুন:

প্রসঙ্গত, ২৬ নভেম্বর তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ পেলে দেখা যায় প্রয়াত পঞ্চায়েতমন্ত্রী সুব্রতর বোনকে ৬৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী করেছে তৃণমূল। টিকিট দেওয়া হয়নি ওই ওয়ার্ডের বিদায়ী কো-অর্ডিনেটর সুদর্শনা মুখোপাধ্যায়কে। শনিবার সকাল থেকেই প্রচার শুরু করে দেন সুব্রত-ভগ্নি। দেওয়াল লিখন থেকে বাড়ি বাড়ি গিয়ে প্রচারে নেমে পড়েন তিনি। কিন্তু রাতেই চিত্রনাট্যে বদল, প্রতীক ফিরিয়ে নেওয়া হয় তনিমার কাছ থেকে। ওই ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলরকেই টিকিট দেওয়া হয়। আর সেই সুদর্শনার বিরুদ্ধেই নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়ে পড়েন সুব্রতর ভগ্নি। তাই দেওয়াল থেকে নিজের নাম রেখে মুখে ফেলা হচ্ছে তৃণমূলের জোড়াফুলের প্রতীক। আঁকা হচ্ছে নির্দল প্রার্থী তনিমার প্রতীক জোড়াপাতা। তা ছাড়া নিজের প্রচারের জন্য একটি বিশেষ ধরনের হোর্ডিং বানিয়েছেন তিনি। তাতে জোড়াপাতা প্রতীকের সঙ্গে রাখা হচ্ছে তাঁর প্রয়াত দাদা সুব্রতর ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন