Advertisement
Durga Puja 2022

রোজকার শাকসব্জি দিয়েই নতুন পদ ভেজিটেবল পট পাই

চিরপরিচিত সব্জি যেমন লাউ, পেঁপে, মিষ্টি কুমড়ো, বরবটি ইত্যাদি দিয়ে বানিয়ে ফেলুন নতুন পদ- ভেজিটেবল পট পাই। দেশি সব্জি দিয়ে বিদেশি ঘরানার এই পদে জমে যাক পুজো।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ২৩:৪৮
Share: Save:

রোজকার জীবনে শাকসব্জি খেতে খেতে জেরবার? চলুন, নতুন কিছু বানানো যাক এই পুজোয়। উপকরণলাউ, পেঁপে, মিষ্টি কুমড়ো, বরবটি, ৪ কাপ গাজর, চিকেন ব্রেস্ট আধ কাপের মতো, ১টি চিকেন স্টক কিউব। ১ চা চামচ আদা-রসুন পেস্ট, ১ কাপ সাদা সস, ১ টেবিল চামচ রসুন কুচি, ২ চা চামচ কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা, ১ চা চামচ সাদা গোলমরিচের গুঁড়ো, ১/২ চা চামচ অরিগ্যানো, ১ চা চামচ তুলসি পাতা, ৩ টেবিল চামচ সয়াবিন তেল, পরিমাণ মতো নুন, ২ টো ১০ ইঞ্চির পাই পেস্ট্রি শিট।

প্রণালীসব্জির খোসা ছাড়িয়ে মাঝারি আকারের কিউব করে কেটে নিয়ে আধ সেদ্ধ করে নিন। আদা রসুন পেস্ট এবং লবণ মিশিয়ে চিকেন সেদ্ধ করুন। সেদ্ধ হয়ে গেলে ছোট ছোট টুকরো করে নিন। প্যানে তেল গরম করে রসুন কুচি ভেজে নিন। সেদ্ধ করে রাখা সবজিগুলি ঢেলে দিয়ে সাঁতলে নিন এর পর। চিকেন স্টক, সেদ্ধ করে রাখা চিকেন ও অন্যান্য উপকরণগুলো একে একে মিশিয়ে নাড়তে থাকুন। রান্না হয়ে গেলে নামিয়ে নিন। এর পর আভেনপ্রুফ ডিশে পাই পেস্ট্রি শিট বসিয়ে নিন। সবজি ঢেলে দিন এর উপরে। সবজির স্তরের পর আর একটা শিট বসিয়ে দিন। ছুরি দিয়ে ডিজাইন করে দাগ কেটে নিন। এর পরে ওভেনে ১৮০ ডিগ্রিতে বেক করে নিন ২৫ থেকে ৩০ মিনিট। ভিন্ন স্বাদের এই ভেজিটেবল পট পাই তৈরি।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE