Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Amazon

ইউরোপ, আমেরিকার পর এ বার মালবাহী বিমান পরিষেবা দিতে ভারতে এল ‘অ্যামাজ়ন এয়ার’

এই মুহূর্তে ১১০টি জেট বিমানের মাধ্যমে বিশ্বের ৭০টি বেশি জায়গায় পরিষেবা দিচ্ছে ‘অ্যামাজ়ন এয়ার’। আপাতত দিল্লি, মুম্বই, হায়দরাবাদ এবং বেঙ্গালুরু— এই ৪টি শহরে পরিষেবা দেবে তারা।

মালবহনের জন্য বোয়িং ৭৩৭-৮০০ বিমান ব্যবহার করা হবে বলে জানিয়েছে ‘অ্যামাজ়ন এয়ার’।

মালবহনের জন্য বোয়িং ৭৩৭-৮০০ বিমান ব্যবহার করা হবে বলে জানিয়েছে ‘অ্যামাজ়ন এয়ার’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৯:৫৫
Share: Save:

ইউরোপ এবং আমেরিকার পর মালবাহী বিমান পরিষেবা দিতে এ বার ভারতে পা রাখল ই-কমার্সের বহুজাতিক সংস্থা অ্যামাজ়ন। দিল্লি, মুম্বই, হায়দরাবাদ এবং বেঙ্গালুরু— এই ৪টি শহরে আপাতত পরিষেবা দেবে ‘অ্যামাজ়ন এয়ার’। সোমবার হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে এই পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন তেলঙ্গানার শিল্পমন্ত্রী কেটি রামা রাও। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যামাজ়নের কয়েক জন শীর্ষকর্তাও।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এ দেশের পরিষেবা দিতে বেঙ্গালুরুর ‘কুইকজেট কার্গো এয়ারলাইন্স প্রাইভেট লিমিটেড’ নামে এক সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে ‘অ্যামাজ়ন এয়ার’। মালবহনের জন্য বোয়িং ৭৩৭-৮০০ বিমান ব্যবহার করা হবে বলে একটি প্রেস বিবৃতিতে জানিয়েছেন তারা। এই মুহূর্তে এ দেশে ২টি বিমানের মাধ্যমে পরিষেবা চালু করা হল। তার প্রতিটিতে ২০,০০০ ‘শিপমেন্ট’ বহন করা যায় বলে জানিয়েছেন অখিল সাক্সেনা নামে ‘অ্যামাজ়ন এয়ার’ এক শীর্ষকর্তা। পিটিআইকে তিনি বলেন, ‘‘এ দেশে পরিষেবা দিতে কুইকজেট নামে এক অংশীদারের সঙ্গে হাত মিলিয়েছি আমরা। ওই সংস্থাটি বিমানের চলাচল এবং রক্ষণাবেক্ষণের কাজ দেখভাল করবে।’’

২০১৬ সালে আমেরিকায় পরিষেবা শুরু করে ‘অ্যামাজ়ন এয়ার’। সে দেশের সিয়াটলে সংস্থার সদর দফতর থেকে এই মুহূর্তে ১১০টি জেট বিমানের মাধ্যমে বিশ্বের ৭০টি বেশি জায়গায় পরিষেবা দিচ্ছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.