Advertisement
১৮ জুন ২০২৪
BSNL

অবসরের পরে অন্তর্বর্তী পেনশন

ডিসেম্বর ও জানুয়ারি, দু’মাসের বেতন বাকি বিএসএনএনএল এবং এমটিএনএলে। তার মধ্যে কেন্দ্রের পুনরুজ্জীবন প্রকল্পের আওতায় দু’সংস্থাই ৫০ বছর বা তার বেশি বয়সি কর্মীদের জন্য ভিআরএস এনেছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

দেবপ্রিয় সেনগুপ্ত
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ ০৪:০৫
Share: Save:

দু’মাসের বেতন বাকি থাকলেও স্বেচ্ছাবসর প্রকল্পে (ভিআরএস) অবসর নিয়েছেন বিএসএনএলের প্রায় ৭৮,০০০ কর্মী-আধিকারিক। সংশ্লিষ্ট মহলের দাবি, স্মরণকালের মধ্যে রাষ্ট্রায়ত্ত সংস্থায় এমন ঘটনা ঘটেনি। তবে শুক্রবার অন্তত তাঁদের জন্য অন্তর্বর্তীকালীন (প্রভিশনাল) পেনশন চালুর কথা জানাল টেলিকম দফতর (ডট)। অন্য দিকে সংস্থা সূত্রে খবর, ডিসেম্বরের বকেয়া বেতনের জন্যও অনুমোদন দিয়েছে বিএসএনএল। আজ, শনিবার বা সোমবার কর্মীরা তা হাতে পাবেন।

ডিসেম্বর ও জানুয়ারি, দু’মাসের বেতন বাকি বিএসএনএনএল এবং এমটিএনএলে। তার মধ্যে কেন্দ্রের পুনরুজ্জীবন প্রকল্পের আওতায় দু’সংস্থাই ৫০ বছর বা তার বেশি বয়সি কর্মীদের জন্য ভিআরএস এনেছিল। নিয়ম অনুযায়ী ফেব্রুয়ারি থেকে তাঁদের পেনশন চালুর জন্য ডটের কাছে আর্জি জানায় অল ইন্ডিয়া রিটায়ার্ড বিএসএনএল এগ্‌জ়িকিউটিভ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। শুক্রবার সংগঠনের ডেপুটি জিএস অমিত গুপ্ত জানান, এ মাস থেকে অন্তর্বর্তী পেনশন চালুর নির্দেশ দিয়েছে ডট। নিয়মিত পেনশন চালু না-হওয়া পর্যন্ত শেষ মূল বেতনের (বেসিক পে) অর্ধেক ও তার উপর ১৫৭.৩% মহার্ঘ ভাতা নিয়ে ওই পেনশন মিলবে। উল্লেখ্য, এই কর্মী-আধিকারিকদের পেনশন দেওয়ার দায় ডটেরই। সূত্রের খবর, এ দিনই সার্কল অফিসগুলিকে ডিসেম্বরের বকেয়া বেতনের ছাড়পত্র দিয়েছে সংস্থার সদর দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSNL DoT Pension
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE