Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বেতন নিয়ে বিক্ষোভে ড্রেজিং বন্ধ বিদ্যুৎ কেন্দ্রে

ফলে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কোলাঘাট ১৯ মার্চ ২০১৯ ০৫:৫৮
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

অস্থায়ী কর্মীদের বেতন অনিমিয়ত, এই অভিযোগে কোলাঘাট তাপ বিদ্যুৎ কেন্দ্রে আন্দোলন শুরু করল তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। এর জেরে সোমবার কোলাঘাট দেনান ইনটেক পাম্প হাউসে সারাদিন ড্রেজিংয়ের কাজ হয়নি। ফলে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে।

রূপনারায়ণ থেকে কেন্দ্রটিতে বিদ্যুৎ উৎপাদনের জন্য জল নেওয়া হয়। ব্যবহার করা হয় মেদিনীপুর ক্যানালের দু’তিন কিলোমিটার অংশ। কোলাঘাটের দেনান এলাকায় নদের পাড়েই রয়েছে দেনান ইনটেক পাম্প হাউস। সেখানে জল পাম্পের সাহায্যে তুলে ক্যানালে ফেলা হয়। সেই জলই যায় বিদ্যুৎ কেন্দ্রটিতে।

শুখা মরসুমে রূপনারায়ণে চরের ফলে পাম্প হাউসের গোড়া পর্যন্ত জল আসে না। তাই ওই অংশে নিয়মিত ড্রেজিং করা হয়। তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ নির্দিষ্ট একটি সংস্থাকে তার বরাত দেয়। সেই সংস্থার অস্থায়ী শ্রমিকেরাই এ দিন কাজ বন্ধ করে আন্দোলনে নামেন।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

শ্রমিকদের অভিযোগ, ছ’-সাত মাস ধরে তাঁদের বেতন দেননি বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষ। পিএফের টাকাতেও বঞ্চনা করা হচ্ছে। প্রতিবাদে এ দিন পাম্প হাউস এলাকায় বিক্ষোভ দেখান শ্রমিকেরা। অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ রাখার কথাও বলা হয়।

কোলাঘাট তৃণমূল ট্রেড ইউনিয়নের নেতা বিপ্লব চট্টোপাধ্যায় বলেন, ‘‘বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষ যতদিন না বকেয়া বেতন মেটাচ্ছেন ও মাসের ৭ তারিখের মধ্যে বেতন দেওয়ার ব্যবস্থা করছেন, তত দিন ড্রেজিংয়ের কাজ বন্ধ থাকবে।’’ শ্রমিকরা তাঁদের অভিযোগ ও দাবি কোলাঘাটের বিডিও এবং পঞ্চায়েত সমিতিকেও জানিয়েছেন।

তবে এ নিয়ে মন্তব্য করতে চাননি বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষ। তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেনারেল ম্যানেজার তাপস পাত্র বলেন, ‘‘কাজ বন্ধের বিষয়টি জানি না। এ নিয়ে খোঁজ নেব।’’ কোলাঘাট পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি রাজকুমার কুণ্ডুর আবার বক্তব্য, ‘‘শ্রমিকদের অভিযোগ পেয়েছি। শীঘ্রই উভয়পক্ষকে নিয়ে আলোচনায় বসব।’’



Something isn't right! Please refresh.

Advertisement