Advertisement
১৮ মে ২০২৪
Metal & Steel Factory

রাজ্যে লগ্নির পরিকল্পনা

শুক্রবার এ কথা জানিয়ে সংস্থার ডিরেক্টর ললিত বেরিওয়ালের দাবি, ওই লগ্নির ফলে তাঁদের বার্ষিক আয়ও তিন বছরে দ্বিগুণ বাড়বে। গত অর্থবর্ষে শ্যাম স্টিলের বার্ষিক আয় ছিল ৪৫০০ কোটি টাকা।

ইস্পাত কারখানা।

ইস্পাত কারখানা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ০৬:৪৯
Share: Save:

রাজ্যে আগামী তিন বছরে ২৫০০ কোটি টাকা লগ্নির পরিকল্পনা করেছে শ্যাম স্টিল। ওই বিনিয়োগের হাত ধরে ইস্পাতজাত পণ্যের উৎপাদন বছরে ৭ লক্ষ টন থেকে ১৩.৫ লক্ষ টনে নিয়ে যেতে চান সংস্থা কর্তৃপক্ষ। এর জন্য বর্তমান কারখানাগুলির উৎপাদন ক্ষমতা বাড়ানোর পাশাপাশি নতুন কারখানা গড়ার পরিকল্পনাও রয়েছে তাঁদের।

শুক্রবার এ কথা জানিয়ে সংস্থার ডিরেক্টর ললিত বেরিওয়ালের দাবি, ওই লগ্নির ফলে তাঁদের বার্ষিক আয়ও তিন বছরে দ্বিগুণ বাড়বে। গত অর্থবর্ষে শ্যাম স্টিলের বার্ষিক আয় ছিল ৪৫০০ কোটি টাকা। তিন বছরে তা গিয়ে ঠেকবে ৯০০০ কোটি টাকায়। ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনার বিষয়ে বলতে গিয়ে তিনি জানান, পুরুলিয়ার রঘুনাথপুরে নতুন একটি কারখানা গড়ছে শ্যাম স্টিল। এর জন্য ৬০০ একর জমি তাঁরা হাতে নিয়েছেন। নতুন কারখানাটি গড়তে লগ্নি করা হবে ১৫০০ কোটি টাকা। বছরে ৩.৫ লক্ষ টন উৎপাদন ক্ষমতার ওই কারখানাটি ২০২৫ সালের সেপ্টেম্বরে চালু করার লক্ষ্যমাত্রা ঠিক করেছেন কর্তৃপক্ষ।

পরের বছর এপ্রিলের মধ্যে দুর্গাপুরের কারখানাটিকে অত্যাধুনিক করে তোলা হবে বলেও জানান তিনি। সেটির উৎপাদন ক্ষমতা বেড়ে দাঁড়াবে বছরে ১০ লক্ষ টন। এর জন্য সেখানে তাঁরা ১০০০ কোটি টাকা লগ্নি করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Metal & Steel Factory Investment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE