Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ব্রিটেনে সবচেয়ে ধনী চার জনের মধ্যে তিন জনই ভারতীয়!

ধনীর তালিকায় ভারতের ঝুলি ভরে দিল ব্রিটেন। ব্রিটেনের প্রথম চার ধনীর মধ্যে তিনজনই হলেন ভারতীয়। আর প্রথম হাজার জন ধনীর তালিকায় জায়গা করে নিলেন

নিজস্ব প্রতিবেদন
০৮ মে ২০১৭ ১৫:৪৭
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

ধনীর তালিকায় ভারতের ঝুলি ভরে দিল ব্রিটেন। ব্রিটেনের প্রথম চার ধনীর মধ্যে তিনজনই হলেন ভারতীয়। আর প্রথম হাজার জন ধনীর তালিকায় জায়গা করে নিলেন ৪০ জন ভারতীয় বংশোদ্ভূত। সম্প্রতি দ্য সানডে টাইম‌্স ব্রিটেনের ধনীদের একটি তালিকা প্রকাশ করেছে। তাতেই প্রকাশ পেয়েছে এই তথ্য।

ওই সমীক্ষা অনুযায়ী, ব্রিটেনের ধনী তালিকার শীর্ষস্থানে রয়েছেন ৮১ বছর বয়স্ক শ্রীচাঁদ হিন্দুজা ও ৭৭ বছরের গোপীচাঁদ হিন্দুজা। হিন্দুজা ভাইরা তেল-গ্যাস, গাড়ি, তথ্যপ্রযুক্তি, স্বাস্থ্য পরিষেবা ইত্যাদিতে লগ্নি করেন। সমীক্ষা তথ্য অনুযায়ী তাঁদের সম্পদের পরিমাণ ১৬২০ কোটি পাউন্ড (প্রায় ১,৩৬,০৮০ কোটি টাকা), আগের বছরের থেকে যা ৩২০ কোটি পাউন্ড বেশি। গত বছরের দ্বিতীয় স্থানে ছিলেন তাঁরা।

ব্রিটেনের দ্বিতীয় ধনী ইউক্রেনের ব্যবসায়ী লা ব্লাভাত্নিক ১৫৯০ কোটি পাউন্ড (প্রায় ১,৩২,৪০৫ কোটি টাকা)। তবে তৃতীয় ও চতুর্থ স্থানও ভারতীয়দেরই দখলে রয়েছে। ১৪০০ কোটি পাউন্ড (প্রায় ১,১৬,৫৮৩ কোটি টাকা) সম্পত্তি নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন প্রপারটি ইনভেস্টর সাইমন ও ডেভিড রুবেন ভাইরা। মুম্বইয়ে তাঁদের জন্ম। গত বছর তাঁরা ছিলেন এই তালিকার প্রথমে। বিশ্বের বৃহত্তম ইস্পাত শিল্পোদ্যোগী লক্ষ্মী মিত্তল ১৩২০ কোটি পাউন্ড (প্রায় ১,০৯,৯২১ কোটি টাকা) নিয়ে রয়েছেন ওই তালিকায় চতুর্থ স্থানে।

Advertisement



আরও পড়ুন: যকের ধন নয়, পাতালে থরে থরে সাজানো নোট!

দ্য সানডে টাইম‌্স –এই সমীক্ষার কথা জানিয়ে দাবি করেছে, ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত ধনীদের সম্পদে প্রভাব ফেলেনি। উপরন্তু সার্বিক ভাবে তাঁদের সম্পদ পরিমাণ বেড়েছে ১৪ শতাংশ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement