• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুজোয় বাইক দুর্ঘটনায় মৃত ছয়

Deadbody
প্রতীকী ছবি।

পুজো মণ্ডপে ঢোকা বন্ধ ছিল ঠিকই। কিন্তু পুজোর দিনগুলিতে কলকাতার রাস্তায় মোটরবাইকের দাপট কোনও মতেই কমল না। যদিও বাইক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা গত বছরের তুলনায় কমেছে বলেই দাবি করেছে কলকাতা পুলিশ। তৃতীয়া থেকে দশমীর রাত পর্যন্ত বাইক দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ছ’জনের।

পুলিশ সূত্রের খবর, তৃতীয়ার দিন জোড়াসাঁকোয় দুর্ঘটনায় মারা যান এক বাইকচালক ও সঙ্গে থাকা আরোহী। এর পরে ষষ্ঠীর সকালে বিজন সেতুর উপরে নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মেরে উল্টে যায় একটি বাইক। সেই ঘটনাতেও চালকের মৃত্যু হয়। সে দিনই কলকাতা লেদার কমপ্লেক্স থানা এলাকায় একটি দুর্ঘটনায় আরও এক বাইকচালকের মৃত্যু হয়। আবার নবমীর দিন বেলেঘাটা ও বালিগঞ্জে দু’টি পৃথক দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই বাইকচালকের। বেলেঘাটার দুর্ঘটনায় খুব দ্রুত গতিতে ছোটা বাইকটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। ধাক্কা মারেন ডিভাইডারে। একই ধরনের ঘটনা ঘটে বালিগঞ্জে।
পুলিশের একাংশ জানাচ্ছেন, পুজোর দিনগুলিতে বাইকচালকদের কারও কারও মাথায় হেলমেট দেখা গেলেও সঙ্গে থাকা আরোহীদের অধিকাংশই তা পরেননি। পুজোর সময়ে ফাঁকা রাস্তার তুলনায় মণ্ডপ সংলগ্ন রাস্তাগুলিতে 

পুলিশের উপস্থিতি বেশি থাকে। আর সেই সুযোগেই হেলমেট ছাড়া যথেচ্ছ ভাবে ঘুরে বেড়িয়েছেন অনেকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন