• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রস্তাবিত উড়ালপুলের রিপোর্ট জমা

KMDA
ফাইল চিত্র।

চিংড়িঘাটা থেকে নিউ টাউন পর্যন্ত প্রস্তাবিত উড়ালপুলের ডিপিআর (ডিটেলড প্রজেক্ট রিপোর্ট) সরকারের কাছে জমা পড়ল।

উড়ালপুলের যাবতীয় খুঁটিনাটি পরীক্ষা করে তার পরেই সরকারি ছাড়পত্র মিলবে বলে কেএমডিএ কর্তৃপক্ষ জানিয়েছেন। তাঁরা জানান, ওই উড়ালপুলের নকশা অনেক আগেই তৈরি হয়েছে। সেটির ‘অ্যালাইনমেন্ট’ নিয়ে নতুন করে কোনও সমস্যা হচ্ছে কি না, তা জানতেই ‘গভর্নমেন্ট ইনফ্রাস্ট্রাকচার সাব-কমিটি’-র কাছে বিষয়টি পাঠানো হল।

কেএমডিএ সূত্রের খবর, প্রস্তাবিত ওই উড়ালপুলটি তৈরি করতে প্রায় ৮০০ কোটি টাকা খরচ হবে। প্রায় ৫ কিলোমিটার দীর্ঘ ওই উড়ালপুল তৈরি হলে চিংড়িঘাটা ছাড়াও নিউ টাউন এবং সল্টলেকের পাঁচ নম্বর সেক্টরে যাতায়াতে সুবিধা হবে বলে আশা কর্তৃপক্ষের। পাঁচ নম্বর সেক্টরে উড়ালপুলের একটি র‌্যাম্প নামবে বলেও কেএমডিএ সূত্রের খবর। 

এর আগে প্রস্তাবিত ওই উড়ালপুলের ‘অ্যালাইনমেন্ট’ নিয়ে প্রশ্ন উঠেছিল। প্রথমে ঠিক ছিল, পূর্ব কলকাতা জলাভূমির কিছুটা অংশ অধিগ্রহণ করে উড়ালপুলটি তৈরি হবে। তখন সেটি হিডকো তৈরি করবে বলে কথা ছিল। ওই জলাভূমি ‘রামসার’ তালিকাভুক্ত হওয়ায় কেন্দ্রীয় জলাভূমি কমিটি উড়ালপুলের অনুমোদন দেয়নি। পরে সিদ্ধান্ত হয়, কেএমডিএ ওই উড়ালপুল তৈরি করবে। জলাভূমির জমি ছেড়েই নতুন নকশা তৈরি করা হয়েছে বলে কর্তৃপক্ষের দাবি। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন