• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রক্ত-সঙ্কট কাটাতে রক্তদান করবে পুলিশ

Blood Donation
প্রতীকী ছবি।

লকডাউন এবং করোনাভাইরাসের আতঙ্কে বন্ধ রয়েছে রক্তদান শিবির। আর তাতেই রাজ্য জুড়ে তৈরি হয়েছে রক্তসঙ্কট। সেই সঙ্কট কমাতে সচেষ্ট হল রাজ্য এবং কলকাতা পুলিশ। লালবাজার জানিয়েছে, আজ, বুধবার থেকে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে কলকাতা পুলিশের রক্তদান শিবির। গোটা মাস (রবিবার বাদে) জুড়ে কলকাতা পুলিশের ৩০টি ইউনিট এবং ডিভিশনের তরফে ওই রক্তদানের আয়োজন করা হবে। প্রতিদিন বিকেলে একটি করে ইউনিট ওই রক্তদানের আয়োজন করবে। কম করে প্রতিদিন ৬০ জন পুলিশকর্মীকে রক্তদান করতে বলা হয়েছে লালবাজারের নির্দেশিকায়। 

করোনার সংক্রমণের আশঙ্কায় রাজ্যের কোথাও কয়েক সপ্তাহ ধরে রক্তদান শিবিরের আয়োজন হয়নি। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকর্মীদের রক্তদান শিবিরের আয়োজন করতে বলেছিলেন। 

লালবাজারের মতো উত্তর ২৪ পরগনা বারাসত জেলা পুলিশের তরফেও রক্ত-সঙ্কট মেটাতে আয়োজন করা হয়েছিল রক্তদান শিবিরের। মঙ্গলবার ওই শিবিরে বাহিনীকে উৎসাহ দিতে রক্ত দিয়েছেন পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়-সহ পুলিশের শীর্ষ আধিকারিকেরা।

শিবিরের আয়োজন করা হলেও করোনা-সংক্রমণ ঠেকাতে বিধি-নিষেধ মেনে চলতে বলা হয়েছে কলকাতা পুলিশের আধিকারিকদের। যাঁরা রক্তদান করবেন, তাঁদের গাড়িতে নেতাজি ইন্ডোরে নিয়ে আসার সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। রক্তদানের সময়েও যাতে সেই দূরত্ব বজায় থাকে বা এলাকা যাতে জীবাণুমুক্ত করা হয়, তা দেখার নির্দেশ দেওয়া হয়েছে আধিকারিকদের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন