বাগরি মার্কেটের পর ফের অগ্নিকাণ্ড বড়বাজারে। এবার যমুনালাল বাজার স্ট্রিটের একটি কাপড়ের গুদামে আগুন লাগল। ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। প্রাথমিক ভাবে দমকল কর্মীদের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লাগে। ঘটনাস্থলে গিয়ে আগুনে নেভানোর তদারকি করেন দমকল মন্ত্রী সুজিত বসু।

দমকল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত ন’টা নাগাদ যমুনালাল বাজার স্ট্রিটে এবং আর্মেনিয়ান স্ট্রিটের কাছে একটি কাপড়ের গুদাম থেকে ধোঁয়া দেখতে পান স্থানীয় ব্যবসায়ীরা। দমকলে খবর পাঠালে কিছুক্ষণের মধ্যেই চারটি ইঞ্জিন নিয়ে দমকল কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করেন। পরে আরও ছ’টি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। তার আগে থেকেই অবশ্য স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারাও আগুন নেভানোর চেষ্টা করেন।

দমকলের এক আধিকারিক জানিয়েছেন, খবর পাওয়ার পরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করা হয়। মার্কেটের অগ্নি নির্বাপণ ব্যবস্থা ঠিকঠাক আছে কিনা, তা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: অন্তঃসত্ত্বা স্ত্রীকে খুন করে দেহের পাশেই ঘুমিয়ে কাটাল স্বামী!

মন্ত্রী সুজিত বসু বলেন, ঘিঞ্জি এলাকা হলেও দমকল কর্মীরা দক্ষতার সঙ্গে কাজ করছেন। শহরের সাধারণ মানুষ এবং ব্যবসায়ীদের অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিয়ে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। সচেতনতা বাড়ানোর কাজও চলছে।

আরও পড়ুন: অতিরিক্ত আত্মবিশ্বাসই কি কাল হল সত্যজিতের? পুলিশের নিষ্ক্রিয়তা নিয়েও প্রশ্ন