• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লালবাজারের কাছেই জাল স্যানিটাইজারের কারবার, পাকড়াও ২

Santiser
পাঁচ লিটারের প্লাস্টিকের জারে ভরা জাল স্যানিটাইজার।—নিজস্ব চিত্র।

করোনা থেকে বাঁচতে সবাই কিনছেন স্যানিটাইজার। আর সেই সুযোগে জাল স্যানিটাইজারের রমরমা কারবার চলছিল লালবাজার থেকে কয়েক কদম দূরে। বৃহস্পতিবার সেই জাল স্যানিটাইজারের গুদামে হানা দিয়ে ১ হাজার ৪০০ লিটার স্যানিটাইজার বাজেয়াপ্ত করলেন কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ এবং গুন্ডা দমন শাখার আধিকারিকেরা।

পুলিশ সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই তাঁরা ওই জাল স্যানিটাইজারের খোঁজ করছিল। শেষ পর্যন্ত হেয়ার স্ট্রিট থানা এলাকার ৩ নম্বর এবং ৮ নম্বর এজরা স্ট্রিটের দু’টি দোকান থেকে বিপুল পরিমাণ ওই জাল স্যানিটাইজারের হদিস মেলে।

তদন্তকারীরা জানিয়েছেন, দু’টি গুদামেই প্রচুর পরিমাণ বিভিন্ন ধরনের রাসায়নিক উদ্ধার হয়েছে এবং তার অধিকাংশই মানুষের পক্ষে ক্ষতিকারক। তল্লাশির সময় গুদামের মালিকদের স্যানিটাইজার তৈরির প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে বললে তা তাঁরা দেখাতে পারেননি। পাঁচ লিটারের প্লাস্টিকের জারে ভরা ছিল ওই স্যানিটাইজার। জীবাণুমুক্ত করার জন্য ব্যবহৃত স্যানিটাইজারে যে যে রাসায়নিক ব্যবহার হয় তারও হদিস মেলেনি। পুলিশ রাজীব পাঞ্জাবি এবং জিয়াউদ্দিন বাদশাহ নামে দু’জনকে গ্রেফতার করেছে। হেয়ার স্ট্রিট থানায় মামলা দায়ের করেছে পুলিশ। কোথা থেকে এই জাল স্যানিটাইজার নিয়ে আসা হয়েছিল তার খোঁজ চালাচ্ছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: মেডিক্যাল কলেজে কোভিড ওয়ার্ডে ঢুকে রোগিনীর গয়না লুঠ!

আরও পড়ুন: করোনা আতঙ্ক, প্রতিবেশীদের বাধায় ১৮ ঘণ্টা ঘরে আটকে বৃদ্ধার দেহ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন