• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতা থেকে চালু হল অন্তর্দেশীয় বিমান পরিষেবা

শেষ বার উড়েছিল গত ২২ মার্চ, জনতা কার্ফুর দিন। তার পর প্রায় দু’মাস লকডাউনের জেরে বন্ধ ছিল যাত্রিবাহী উড়ান। বৃহস্পতিবার ফের চালু হল অন্তর্দেশীয় বিমান চলাচল। কলকাতা এবং বাগডোগরা বিমানবন্দর থেকে এ দিন ফের অন্তর্দেশীয় যাত্রিবাহী বিমান চালু হয়েছে। তবে, রাজ্যের তৃতীয় বিমানবন্দর অন্ডাল থেকে অন্তর্দেশীয় উড়ান চলাচল শুরু হবে আগামী ১ জুন।

এ দিন সকাল থেকেই দিল্লি ছাড়াও মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু-সহ বিভিন্ন গন্তব্যের মধ্যে বিমান ওঠানামা করেছে। বিমান চলাচল শুরু হলেও করোনা পরিস্থিতির জন্য নিয়মের বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। বিমানবন্দরের চিত্রটাও বদলে গিয়েছে অনেকটা। বিমানবন্দরে ঢোকার পর যাত্রীদের টিকিট ও পরিচয়পত্র পরীক্ষা করা হচ্ছে যন্ত্রের মাধ্যমে।

তার পর যাত্রীদের বিমানবন্দরে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। তাঁদের বোর্ডিং পাস ইস্যু করা হচ্ছে সামাজিক দূরত্ব মেনেই। সে ক্ষেত্রেও যন্ত্রের মাধ্যমেই যাত্রীদের টিকিট ও পরিচয়পত্র দেখে বোর্ডিং পাস দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: ‘লকডাউন এখনও চলছে নাকি? দেখে মনে হচ্ছে?’
 

এ ছাড়া মালপত্রে ট্যাগ লাগাতে হবে সংশ্লিষ্ট যাত্রীকেই। বোর্ডিং পাস ইস্যু হওয়ার পর বিমানে ওঠার আগে নিরাপত্তারক্ষীরা যাত্রীদের শারীরিক পরীক্ষানিরীক্ষা করবেন দূরত্ব বিধি মেনেই। কলকাতা বিমানবন্দরে যাত্রীরা পৌঁছনোর পর রাজ্য পরিবহণ নিগমের তরফে পর্যাপ্ত বাসের ব্যবস্থাও করা হয়েছে। বিমানবন্দরে ছিল অ্যাপ ক্যাব এবং ট্যাক্সির ব্যবস্থাও। রাজ্যের তরফে বিমানবন্দরের বাইরে পরিবহণের সুবন্দোবস্ত থাকায় খুশি যাত্রীরা।

আরও পড়ুন: গাছ পড়েছে ১৫৫০০, দাবি পুরসভার
 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন