• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মায়ের বাড়ি ফের বন্ধ, খোলা দক্ষিণেশ্বর

Mayer Bari
ছবি সংগৃহীত।

ভক্ত ও দর্শনার্থীদের জন্য ফের বন্ধ করে দেওয়া হল বাগবাজার মায়ের বাড়ি। করোনা সংক্রমণ রুখতে কলকাতার নির্দিষ্ট কিছু এলাকায় নতুন করে লকডাউন ঘোষণা করেছে রাজ্য। সেই পরিপ্রেক্ষিতে আজ, বৃহস্পতিবার বিকেল থেকে মায়ের বাড়ি সাধারণের জন্য বন্ধ থাকবে বলে মঠের তরফে জানানো হয়েছে।

বুধবার রামকৃষ্ণ মঠ, বাগবাজারের তরফে বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি, মায়ের বাড়ির স্বল্প পরিসর জায়গা ইত্যাদি বিষয়গুলি ভাবনাচিন্তা করেই ফের দর্শন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত পয়লা জুলাই সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল মায়ের বাড়ি ও উদ্বোধন কার্যালয়। দূরত্ব-বিধি মেনে শুরু হয়েছিল দর্শন। রামকৃষ্ণ মঠ, বাগবাজারের অধ্যক্ষ স্বামী নিত্যমুক্তানন্দ বলেন, ‘‘মায়ের বাড়ি যেখানে অবস্থিত, সেটি কন্টেনমেন্ট জ়োন নয় ঠিকই। কিন্তু বিভিন্ন জায়গা থেকে এখানে ভক্তেরা আসেন। ঘিঞ্জি পরিসরে সমস্যা দেখা দেওয়ার আশঙ্কাও রয়েছে। তাই ফের বন্ধের সিদ্ধান্ত।’’ তিনি জানান, আবার কবে মায়ের বাড়ি সাধারণের জন্য খোলা হবে তা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে। তবে উদ্বোধন কার্যালয় খোলা থাকছে। 

অন্য দিকে, উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের তরফে বেশ কিছু এলাকায় পুনরায় লকডাউনের প্রস্তাব নবান্নে যেতেই বুধবার থেকে দর্শনার্থীদের মধ্যে সংশয় দেখা দিয়েছিল, দক্ষিণেশ্বর মন্দির ফের বন্ধ হচ্ছে কি না। এ দিন তালিকা প্রকাশের পরে দেখা যায়, কামারহাটি পুরসভার ৬টি ওয়ার্ডের যে সব এলাকা কন্টেনমেন্ট জ়োনের আওতায় রয়েছে তাতে দক্ষিণেশ্বর মন্দির এলাকা নেই। মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী বলেন, ‘‘সরকারি নির্দেশিকা এলে সেই মতো পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হত। তা যখন আসেনি, তখন সমস্ত নিয়ম মেনেই মন্দিরে দর্শন চালু থাকবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন