সরস্বতী প্রতিমা বিসর্জন দিতে গিয়ে একসঙ্গে ভেসে যাচ্ছিলেন চার জন। রিভার ট্র্যাফিকের তৎপরতায় তিন জনকে উদ্ধার করা গেলেও জলে তলিয়ে গিয়েছেন এক জন। পুলিশ সূত্রের খবর, তলিয়ে যাওয়া যুবকের নাম মণীশ জয়সওয়াল (২৮)। সোমবার রাতে দক্ষিণ বন্দর থানার গ্বালিয়র ঘাটে ঘটনাটি ঘটেছে। মঙ্গলবার দিনভর তল্লাশি চালিয়েও রাত পর্যন্ত ওই যুবকের খোঁজ মেলেনি। পুলিশ জানিয়েছে, আজ, বুধবার সকাল থেকে নতুন করে তল্লাশি অভিযান চালানো হবে।

পুলিশ জানায়, মণীশের বাড়ি পিকনিক গার্ডেন এলাকায়। সোমবার রাতে পাড়ার সরস্বতী প্রতিমা বিসর্জন দিতে গ্বালিয়র ঘাটে বন্ধুদের সঙ্গে পৌঁছন মণীশেরা। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিমা নিয়ে জলে নেমে আর উঠে আসতে পারেননি মণীশ এবং তাঁর সঙ্গী তিন যুবক। ঘাটে দাঁড়িয়ে থাকা ক্লাবের সদস্যদের চিৎকারে তৎপর হয় পুলিশ। বিষয়টি নজরে পড়ে রিভার ট্র্যাফিকের। লাইফ জ্যাকেট দিয়ে তিন জনকে তুলে আনা গেলেও মণীশের খোঁজ মেলেনি।

পিকনিক গার্ডেনের বাসিন্দা মণীশের বাবা রাধেশ্যাম জয়সওয়াল পেশায় ব্যবসায়ী। মঙ্গলবার কান্না জড়ানো গলায় তিনি বলেন, ‘‘পাড়ার প্রতিটি অনুষ্ঠানে আর কেউ থাকুক না থাকুক, আমার ছেলেটা থাকে। সরস্বতী পুজোর প্রধান উদ্যোক্তাও মণীশ। সেই ছেলে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে এ ভাবে তলিয়ে যাবে, ভাবতে পারছি না। ছেলেটা তো সাঁতার জানে না! পুলিশ ওকে তাড়াতাড়ি উদ্ধার করে আনুক।’’